জীবনযাপন

সাবধান! ওমিক্রনের তাণ্ডব, আক্রান্তের বিশ্ব রেকর্ড, জেনেনিন

করোনার নতুন ধরন ওমিক্রন বিশ্বের বিভিন্ন দেশে তাণ্ডব চালাচ্ছে। বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরো ৬ হাজার ৩৫০ জন। অন্যদিকে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২১ লাখ ২২ হাজার ৭৪ জন; যা এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৯ কোটি ৫৫ লাখ ২৭ হাজার ৮১২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৭৩ হাজার ২৮৫ জনে। আর সুস্থ হয়েছেন ২৫ কোটি ৬০ লাখ ৬৬ হাজার ৮৮৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ কোটি ৮০ লাখ ৪০ হাজার ৭২০ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৫১ হাজার ৪৩৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৫০ লাখ ১১ হাজার ৯৯০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮২ হাজার ১৭ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৩ লাখ ২৩ হাজার ৮৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৪২৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৪১ হাজার ৫২০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৯৪১ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫ লাখ ৭০ হাজার ২১২ জন। মারা গেছেন ৩ লাখ ১২ হাজার ১৮৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Related Articles

Back to top button