রাতে ঘুমের মাঝে যে স্বপ্ন বিয়ের ইঙ্গিত দেয়, এর কি কিছু ইশারা অর্থলাভের, জেনেনিন

প্রত্যেক মানুষেরই ঘুমের মধ্যে কিছু না কিছু স্বপ্ন আসে। স্বপ্নের সঙ্গে সম্পর্কিত বেশ কিছু বিষয় রয়েছে, যা স্বপ্ন শাস্ত্রে ব্যাখ্যা করা হয়েছে। যদিও স্বপ্ন নিয়ে অনেক ধরনের গবেষণা হয়েছে, কিন্তু স্বপ্ন বিজ্ঞান বিশ্বাস করে যে আমরা যে স্বপ্নই দেখি না কেন, তার অবশ্যই কিছু অর্থ আছে।

স্বপ্ন বিজ্ঞান বলছে আপনি যদি স্বপ্নে নিজেকে হাসতে দেখেন, তবে এটি ভবিষ্যতে কোনো সমস্যা আসার লক্ষণ হতে পারে। আবার যদি কোনো নারী স্বপ্নে হাসেন, তবে এটি ঘরে বিবাদের সূচক হিসেবে ধরা হয়। প্রত্যেক মানুষের ক্ষেত্রে তার জীবন ও স্বপ্নের সঙ্গে সম্পর্কিত অনেক বিষয় থাকে যা তার আগামী দিনের কথাও বলে দেয়।

তবে স্বপ্নের সেই গুপ্ত অর্থ জানতে অবশ্যই জানা উচিত স্বপ্ন শাস্ত্র কী বলছে। প্রতিটি স্বপ্নের বিষয়বস্তু ও তার অর্থ স্বপ্ন শাস্ত্রে ব্যাখ্যা করা হয়েছে। যদিও স্বপ্ন নিয়ে অনেক ধরনের গবেষণা হয়েছে, আসলে আমরা যে স্বপ্নই দেখি না কেন, তার অবশ্যই কিছু অর্থ আছে।

টাকা লাভের স্বপ্ন: যদি কোনো ব্যক্তি স্বপ্নে একটি সাধারণ অ্যাকাউন্ট দেখেন তবে এর অর্থ হল আপনি শিগগিরই টাকা পেতে পারেন। স্বপ্নে যদি কোনো শিশুকে হাসতে হাসতে দেখা যায়, তাহলে এর অর্থ হঠাত্‍ করে টাকা পেতে পারেন। আবার স্বপ্নে জ্বলন্ত প্রদীপ দেখাও খুব শুভ বলে মনে করা হয়। স্বপ্ন বিজ্ঞানে এর অর্থ, শিগগিরই আপনি কোনো ধরনের আর্থিক সুবিধা পেতে চলেছেন।

ভবিষ্যৎ বাঁধা-বিঘ্নের ইঙ্গিত: আপনি যদি স্বপ্নে নিজেকে হাসতে দেখেন, তবে এটি ভবিষ্যতে কোনো সমস্যা আসার লক্ষণ হতে পারে। একটি কান্নারত শিশুর স্বপ্ন দেখা আর্থিক ক্ষতির সঙ্গে জড়িত বলে মনে করা হয়। যদি কোনো নারী স্বপ্নে হাসেন, তবে এটি ঘরে বিবাদের সূচক।

ভালো জীবনসঙ্গী: স্বপ্নে আপনার নিজের আংটি পরার দৃশ্য দেখার অর্থ হল আপনি শিগগিরই একজন ভালো জীবনসঙ্গী পেতে চলেছেন। অন্যদিকে, স্বপ্নে নিজেকে নাচতে দেখাও বাল্যবিবাহের সূচক হিসেবে বিবেচিত হয়।

অসুস্থতার ভয়ের সঙ্গে সম্পর্কিত স্বপ্ন: আপনি যদি স্বপ্নে নিজেকে মলত্যাগ করতে দেখেন তবে এটি ভবিষ্যতে পেট সম্পর্কিত কোনো রোগের লক্ষণ হতে পারে। নিজেকে লাল চন্দন পরা দেখা, চুল পড়া বা নখ ভাঙার স্বপ্ন দেখাও ভবিষ্যতে কোনো রোগের কথা বলে।

ভালো সময়ের ইঙ্গিত দেয় স্বপ্ন: স্বপ্নে নিজেকে বাতাসে উড়তে দেখাও শুভ সময় আসার সূচক। আবার যখান কেউ স্বপ্নে দেখেন যে তিনি নদীতে স্নান করছেন, তাহলে তার মানে মাঠে তার ভালো সময় কাটবে। অন্যদিকে, যদি স্বপ্নে তুলা দেখা যায় তবে এর অর্থ হল আপনি শিগগিরই কোনও পুরনো রোগ থেকে মুক্তি পেতে চলেছেন।

যদি স্বপ্নে কাঁচি দেখেন: জেনে রাখুন, স্বপ্নে কাঁচি দেখা মোটেও ভালো ইঙ্গিত দেয় না। এটি পরিবারে কলহেরও সূচক। এ ছাড়া স্বপ্নে নিজেকে সমস্যা সামলাতে দেখাও ভবিষ্যতে কিছু সমস্যা আসার লক্ষণ হতে পারে।

ঘোড়ার স্বপ্ন দেখা: ঘোড়ার সওয়ারির স্বপ্ন দেখাও ধনলাভের ইঙ্গিত দেয়। আবার স্বপ্নে হাতি দেখাও শুভ। কোনো উৎস থেকে ধন লাভ বা কোনো সুসংবাদ প্রাপ্তির দিকে ইশারা করে এই স্বপ্ন। প্রতীকী ছবি।

স্বপ্নে বিবাহের চিহ্ন: স্বপ্নে নিজেকে মধু খেতে দেখা আপনার বা আপনার বাড়ির কারও বাল্যবিবাহের সঙ্গে সম্পর্কিত হতে পারে। স্বপ্নে আকাশে ঢেউ খেলানো রঙিন কাপড় দেখার অর্থ হতে পারে আপনার পছন্দের মানুষকে বিয়ে করা।

সমস্যা সমাধান: স্বপ্ন শাস্ত্র অনুসারে, যদি কোনো পুরুষ স্বপ্নে নিজেকে শেভ করতে দেখেন বা নিজেকে করিয়ে নিতে দেখেন তবে এর অর্থ হল তার জীবনে চলমান বৈবাহিক সমস্যাগুলো শিগগিরই সমাধান হতে চলেছে।

News Desk

Recent Posts

তীব্র গরমেও শরীর বরফ ঠান্ডা রাখবে যে পানীয়

গরমে হাঁসফাঁস করছে সবাই। এমন তাপপ্রবাহের মধ্যে শরীরকে ঠান্ডা রাখতে অনেকেই নানা ধরনের পানীয়ে চুমুক দিচ্ছে। তবে কোমল পানীয় থেকে…

1 min ago

যে সময় শসা খেলে শরীরের ক্ষতি হয়

শসা শরীরের জন্য একটি ভীষণ উপকারী খাবার। তবে এটি খাওয়ার সঠিক সময় রয়েছে। নিয়ম মেনে শসা না খেলে উপকারের চেয়ে…

59 mins ago

প্রস্রাবের যে সমস্যা মূত্রথলির রোগের লক্ষণ

বয়সের সঙ্গে সঙ্গে যে সমস্যাটি অনেকের মধ্যেই দেখা যায়, তা হলো মূত্রের সমস্যা। মূত্রথলির সমস্যার কারণে প্রস্রাবের ধরনে কিছু বদল…

1 hour ago

নারীরা যে ধরনের পুরুষের প্রেমে বেশি পড়েন

নারীদের মন বোঝা নাকি বেশ কঠিন, এমনটিই আছে কথায়। বিষয়টি কিছু ক্ষেত্রে অবশ্যই সত্যি বটে, কারণ নারীর মনের খবর অনেক…

2 hours ago

গরমে কেন বেড়ে যায় অ্যাজমা? শ্বাসকষ্ট হলে কী করবেন?

অতিরিক্ত গরমে শারীরিক বিভিন্ন সমস্যা বেড়ে যায়। তার মধ্যে যারা অ্যাজমার রোগী, তারা বেশি ভোগেন শ্বাসকষ্টে। গরমে ফ্যান-এসির বাতাস আর…

2 hours ago

আমলকীর চা খেলে কী হয়?

ভিটামিন সি এর অন্যতম উৎস হলো আমলকী। এটি আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী। পাশাপাশি ত্বক ও চুলের যেকোনো সমস্যার ক্ষেত্রেও এটি…

2 hours ago