Vastu Tips: ভুল করেও তুলসী গাছের পাশে রাখবেন না এই ৫টি জিনিস, নেমে আসবে চরম সংকট ও তছনছ হবে সংসার!

Written by TT Desk

Published on:

হিন্দু বাড়িতে তুলসী গাছের ভূমিকা নিয়ে নতুন করে বলার কিছু নেই। এই গাছ মানুষের জীবনের সঙ্গে এতটাই ওতপ্রোত ভাবে জড়িত যে, এই গাছকে পবিত্র বলে মনে করা হয়। এমনকি বিশ্বাস করা হয় যে, তুলসী গাছ সঠিকভাবে রাখলে ঘরে সবসময় সুখ শান্তি বিরাজ করে। তবে, জানেন কি তুলসী গাছের পাশে এই পাঁচটি জিনিস রাখলে আপনার জীবন একবারে তছনছ হয়ে যাবে। চলুন দেখে নেওয়া যাক সেগুলি কি।

  1. শিবলিঙ্গ : পৌরাণিক বিশ্বাস অনুযায়ী পূর্বজন্মে তুলসীর নাম ছিল বৃন্দা। যিনি জলন্ধর নামের এক অসুরের স্ত্রী ছিলেন। আর এই অসুরকে মহাদেব ধ্বংস করেছিলেন। আর ঠিক সেই কারণেই শিবকে তুলসীর থেকে দূরে রাখা হয়।
  2. ঝাঁটা বা ঝাড়ু : তুলসী গাছকে খুবই পবিত্র গাছ বলে মনে করা হয়। আর তাই তুলসী গাছের কাছে ঝাঁটা রাখা উচিত না।
  3. ডাস্টবিন : তুলসী গাছ অত্যন্ত পরিষ্কার পরিছন্নতার সাথে রাখা উচিত। নাহলে আপনি মাতা তুলসীর ক্রোধের শিকার তো হবেনই পাশাপাশি দেবী লক্ষীর আশীর্বাদ থেকেও বঞ্চিত হবেন।
  4. কাঁটাযুক্ত গাছ : তুলসী গাছ খুবই নরম প্রকৃতির গাছ। আর তাই তুলসী গাছের পাশে কোন কাঁটাজাতীয় গাছ রাখা একেবারেই উচিত নয়। কেননা, তুলসী গাছের কাছাকাছি কাঁটা গাছ রাখলে ঘরের নেতিবাচক প্রভাব পড়ে।
  5. জুতো : তুলসী গাছের কাছে কোনো ধরনের জুতো রাখা একেবারেই উচিত নয়। এতে তুলসী মাতাকে অপমান করা হয়। যারফলে ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

Related News