Skin care: প্রকৃতিক ভাবে ত্বক উজ্জ্বল করতে মেনে চলুন এই দুই দুর্দান্ত ঘরোয়া ফেসপ্যাক

Written by TT Desk

Published on:

ত্বক ভালো রাখতে কেই না চায় বলুন তো দেখি? আর তাইতো প্রতিদিন এত এত ক্রিম দিয়ে চলে ত্বকের পরিচর্যা। তবে, কেমিক্যাল ক্রিম ব্যবহার করুন না কেন সবশেষে কিন্তু প্রাকৃতিক জিনিসই বেশি কার্যকরী হয়। আর তাই আজ আপনাদের সঙ্গে এমন কিছু উপাদানের কথা শেয়ার করবো যা আপনার ত্বককে উজ্জ্বল, নিঁখুদ করে তুলবে। চলুন দেখে নেওয়া যাক সেগুলি কি কি

চাল ও দুধের ফেসপ্যাক : চাল ও দুধকে একসঙ্গে ২ ঘন্টা ভিজিয়ে রাখুন। এরপর ভালো করে পেস্ট করে নিন। এরপর এটিকে মুখে ও ঘাড়ে লাগিয়ে ৫ থেকে ১০ মিনিটের জন্য বৃত্তাকার গতিতে আপনার মুখে আলতোভাবে ম্যাসেজ করুন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দুবার এটি ব্যবহার করুন।

  • সুবিধা : ঝকঝকে উজ্জ্বল ত্বকের জন্য এখনই ভাত ও দুধের এই ফেসপ্যাকটি ব্যবহার করুন। চাল খনিজ এবং অন্যান্য প্রয়োজনীয় পুষ্টিতে সমৃদ্ধ। যা আপনার ত্বককে স্বাস্থ্যকর বুস্ট দেয় এবং ত্বকের টোন এবং টেক্সচার উন্নত করে। এটি একটি প্রাকৃতিক সানস্ক্রিন। যা ট্যান এবং কালো দাগ দূর করে ত্বককে রক্ষা করে। এমনকি এটি একটি ভালো অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং এক্সফোলিয়েশন এজেন্ট হিসাবে করে। যা মৃত কোষগুলিকে তুলে ত্বককে দাগমুক্ত এবং উজ্জ্বল করতে সাহায্য করে।

ব্রেডক্রামস ফেসপ্যাক : একটি পাত্রে ব্রেডক্রামস ও দুধের সরকে একসাথে মিশিয়ে ২ মিনিটের জন্য রেখে দিন। এরপর সেটি নরম হয়ে গেলে মিশ্রণটি মুখে লাগিয়ে নিন। এরপর শুকিয়ে নিয়ে হালকা উষ্ণ গরম জল দিয়ে ধুঁয়ে ফেলুন। এটি আপনার ত্বককে ফর্সা ও উজ্জ্বল করতে সাহায্যে করে।

  • সুবিধা : রুটি ও দুধের সর যেমন একটি সুস্বাদু ডেজার্ট তৈরি করতে সাহায্য করে তেমনই এটি আপনার ত্বকের খুবই ভালো। দুধের সর আপনার ত্বককে গভীরভাবে ময়শ্চারাইজ করতে সাহায্য করে। নিয়মিত এই ফেসপ্যাকটি ব্যবহার করলে আপনার ত্বক পরিষ্কার এবং ফর্সা হবে।

Related News