আপনি কি নতুন বাইক কিনতে চাইছেন? তবে অবশ্যই এই বাইকগুলোর কথা ভেবে দেখবেন

Written by TT Desk

Published on:

আপনি যদি একটি নতুন বাইক কেনার কথা ভেবে থাকেন তবে খুব বেশি সমস্যা হবে না। কারণ এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাকে শীর্ষ ৩ টি হাই পারফরমেন্স ১৬০ সিসি বাইক সম্পর্কে বলতে চলেছি যা ভারতীয় বাজারে গ্রাহকরা খুব পছন্দ করে থাকেন। আপনি নিজেও আশেপাশে অনেকের কাছে এই তিন বাইকের কোন না কোন মডেল দেখে থাকবেন নিশ্চই।

সিবি হোন্ডা ১৬০আর-এর দাম শুরু হচ্ছে ১.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম দিল্লি) থেকে। সিবি হোন্ডা ১৬০আর ১৬২.৭১ সিসি, এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, এসআই বিএস ৪ ইঞ্জিন দ্বারা চালিত, যা ৮৫০০ আরপিএমে সর্বোচ্চ ১৪.৯ বিএইচপি শক্তি এবং ৬৫০০ আরপিএমে ১৪.৫ এনএম টর্ক উৎপন্ন করে। এই বাইকের ইঞ্জিনে রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স।

বাজাজ পালসার এনএস১৬০-এর দাম ১,১০,০০০ টাকা (এক্স-শোরুম দিল্লি)। বাজাজ পালসার এনএস১৬০-এ রয়েছে ১৬০.৩ সিসি অয়েল কুল্ড, ৪ স্ট্রোক, এসওএইচসি, ৪ ভালভ ডিটিএস আই ইঞ্জিন। যা ৮৫০০ আরপিএমে সর্বোচ্চ ১৫.৫ পিএস শক্তি এবং ৬৫০০ আরপিএমে ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। নিজেদের পোর্টফোলিও সম্প্রসারণের জন্য বাজাজ সম্প্রতি ১৫০ সিসি পালসার লঞ্চ করেছেকরেছে।
TVS Apache RTR 160 4V
টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি এবিএস এর দাম শুরু হচ্ছে ১,১৭,২৭৮ টাকা (এক্স-শোরুম দিল্লি) থেকে। নতুন টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি ১৫৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ৪ ভালভ, অয়েল কুল্ড ইঞ্জিন দ্বারা চালিত যা ১৬.৮ এইচপি পাওয়ার এবং ১৪.৮ এনএম পিক টর্ক উত্পাদন করে। একই সঙ্গে বাইকটির ইঞ্জিন ৫ স্পিড গিয়ারবক্স এর সঙ্গে যুক্ত। অ্যাপাচি ১৬০ সিসি সেগমেন্টে সর্বাধিক বিক্রিত বাইকগুলির মধ্যে একটি।

Related News