এবার দীপাবলিতে বড় উপহার, সম্পূর্ণ বিনামূল্যে পাবেন LPG Gas সিলিন্ডার, আপনি কি অফার পাওয়ার যোগ্য? জেনে নিন

Written by TT Desk

Published on:

রোজকার মূল্যবৃদ্ধির জেরে রীতিমতো অতিষ্ঠ মধ্যবিত্তরা। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম দিনের পর দিন বেড়েই চলেছে। অগ্নিমূল্য বাজারের অভিশাপে নাজেহাল অবস্থা মধ্যবিত্তদের। প্রায় প্রতিনিয়ত খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা। তবে মাঝে মাঝে দাম কমছেও এলপিজি গ্যাস সিলিন্ডারের। আসলে কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার দেশের সমস্ত গ্রাহকদের জন্য সিলিন্ডারের দাম ২০০ টাকা করে কমিয়ে দিয়েছিল।

তবে এখানেই শেষ নয়। এই দীপাবলির সময় এক রাজ্যের বাসিন্দারা পাবেন সম্পূর্ণ বিনামূল্যে গ্যাস সিলিন্ডার। হ্যাঁ, বিশ্বাস না হলেও, এটাই সত্যি। সরকার এখন প্রতিবছর জনগণকে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেবে, যা বড় কোনো উপহারের চেয়ে কম হবে না। সরকার বছরে দুটি বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেবে, যা সবার মন জয় করার জন্য যথেষ্ট। এবার দীপাবলিতে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়ার ঘোষণা করেছে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ সরকার।

আসলে ইউপি বিধানসভা নির্বাচনের সময় বিজেপি নেতা যোগী আদিত্যনাথ রাজ্যের নাগরিকদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে বিজেপি সরকার ক্ষমতায় এলে বছরে ২ টি করে গ্যাস সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে। সেই প্রতিশ্রুতি বর্তমানে অনুমোদন পেয়েছে। তবে বিনামূল্যে গ্যাস তারাই পাবেন যাদের পিএম উজ্জ্বলা যোজনায় নাম রয়েছে। উত্তরপ্রদেশে এই প্রকল্পে প্রায় ১.৭৫ লাখ লোক তালিকাভুক্ত। দীপাবলি উপলক্ষ্যে প্রথমবার মানুষ গ্যাস সিলিন্ডারের সুবিধা পাবেন, যা হবে একটি বড় সুখবর।

Related News