এই কাজ না করলে ৩১ অক্টোবরের পর থেকে আপনার ATM অকেজো হয়ে যাবে

Written by TT Desk

Published on:

হাতে সময় আছে মাত্র আর কয়েকদিন। এই মাস শেষ হতে আর বেশিদিন বাকি নেই। ৩১ অক্টোবরের মধ্যে এক বিশেষ কাজ সেরে না ফেললে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হবে আপনাকে। ঠিক কি হবে? আসলে ৩১ অক্টোবরের আগে এক কাজ না করলে আপনার ডেবিট কার্ড অকেজো হয়ে যাবে। ওই বিশেষ কাজ না করলে ১ নভেম্বর থেকে আপনি এটিএম থেকে টাকা তুলতে পারবেন না। তবে এই খবর শুধুমাত্র ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর গ্রাহকদের জন্য। কোনো সমস্যা এড়াতে ৩১ অক্টোবরের আগে আপনার এই কাজ করা উচিত, অন্যথায় আপনি এটিএম থেকে টাকা তুলতে পারবেন না।

আসলে RBI এর নির্দেশ অনুসারে, এখন প্রত্যেক ডেবিট কার্ডধারীর জন্য তার কার্ডের সাথে তার মোবাইল নম্বর লিঙ্ক করা খুবই আবশ্যক। যারা এখনো লিঙ্ক করেননি আগামী ৩১ তারিখের পর তাঁরা এটিএম থেকে টাকা তুলতে পারবেন না। অতএব, অবশ্যই কার্ডের সাথে আপনার ব্যক্তিগত মোবাইল নম্বর নিবন্ধন করে নিন।

কি করে ডেবিট কার্ডের সাথে মোবাইল নম্বর লিঙ্ক করবেন? এর জন্য ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দুটি উপায় বের করেছে যাতে গ্রাহকরা অসুবিধার সম্মুখীন না হন। প্রথমে আপনি যেকোনো ব্যাঙ্কের শাখায় গিয়ে আবেদনের মাধ্যমে কার্ডের সাথে আপনার মোবাইল নম্বর রেজিস্টার করতে পারেন। আরেকটি অনলাইন পদ্ধতি আছে, যেখানে আপনি ফর্মটি পূরণ করে ব্যাংকে জমা দিতে পারেন। আপনাকে প্রথমে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পোর্টালে লগ ইন করতে হবে । লগ ইন করার পরে, আপনাকে ডেবিট কার্ড বিকল্পে নিবন্ধিত মোবাইল নম্বরে ক্লিক করতে হবে। এটিতে ক্লিক করার পরে, আপনাকে আপনার সমস্ত তথ্য যেমন নাম, ঠিকানা, আধার কার্ড, প্যান কার্ডের বিবরণ দিতে হবে। বিশদটি পূরণ করার পরে, আপনাকে এটির প্রিন্টআউট নিয়ে ব্যাঙ্কের শাখায় জমা দিতে হবে।

Related News