কুমারী পুজোর পরে মা দুর্গার সামনে বসে দই খাচ্ছে মিষ্টি মেয়ে, দেখে মুগ্ধ নেটিজেনরা

Written by TT Desk

Published on:

বর্তমান সময়ে দাঁড়িয়ে আজকের প্রজন্মের কাছে গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হয়েছে সোশ্যাল মিডিয়া। আর এই সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার বানিয়েই মানুষ তাদের প্রতিভাকে তুলে ধরছেন বিশ্বের দরবারে। কেউ ভালো নাচতে পারেন, কেউ ভালো গাইতে পারেন আবার কেউ কেউ নানান রকমের কাজ পারেন। আর তা যদি হয় মনোমুগ্ধকর তাহলে তো কথাই নেই। হুড়হুড়িয়ে তা নিমেষেই ভাইরাল (Viral) হয়।

তবে, এসবের মাঝেই বাচ্চাদেরও এমন কিছু ভিডিও ভাইরাল হয় যা নিমেষেই সকলের মন ভালো করে দেয়। সম্প্রতি তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। আর যা দেখে রীতিমতো চক্ষু চড়কগাছ নেটিজেনদের। আর মাত্র হাতেগোনা কয়েকটি দিন বাকি দুর্গাপুজোর। আর তারপর বিশ্ববাসী মেতে উঠবে দুর্গা পূজার আনন্দে। কিন্তু সম্প্রতি তার আগে ছোট্ট দুর্গার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

কুমারী পুজো নিয়ে আশাকরি নতুন করে বলার কিছু নেই। বেলুড়মঠ সহ বিভিন্ন জায়গায় অষ্টমীর দিন কুমারী পুজো হয়ে থাকে। এমনকি কোনো কোনো জায়গায় আবার নবমীর দিনও পুজো হয়। এক্ষেত্রে ১৬ বছরের কম অবিবাহিতা ও অরজস্বলা কন্যার পুজো করা হয়। এককথায় বলা হয় যে, কুমারী মেয়েকে দেবী হিসেবে পুজো করা হয়। সম্প্রতি তেমনই একটি পুরনো ভিডিও ঘুরপাক খাচ্ছে নেটমাধ্যম জুড়ে।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, তিন থেকে চার বছর বয়সী খুদেকে পুজো করা হয়েছে কুমারী মেয়ে হিসেবে। সামনে রাখা দই ও মিষ্টি। এরপর পুজো শেষ হতে না হতেই দইয়ের পাত্র থেকে চামচ দিয়ে মনের আনন্দে দই খাচ্ছে। গানের তালে তালে একেবারে মাথা দুলিয়ে শিশুসুলভ আচরনের সঙ্গে দই খেয়ে পেট ভরাচ্ছে ওই খুদে। বলা যায় যে, পুজো শেষ হতে না হতেই চামচ দিয়ে মনের সুখে দই খাচ্ছে কুমারী কন্যা।

তার যে খুব খিদে পেয়েছিল তা স্পষ্ট ওই ভিডিওতে। আর খিদে পাওয়ারই কথা। কেননা, কুমারী পুজো করার আগে উপবাস থাকতে হয় কিনা। ভিডিওটি প্রকাশ্যে আসা মাত্রই হু হু করে ভাইরাল হয়ে গিয়েছে। বহু মানুষ বহু কমেন্টে ভরিয়েছেন কমেন্ট সেকশন। সবমিলিয়ে এখন সুপার ভাইরাল ওই কুমারী কন্যার দই খাওয়ার ভিডিও (Video)।

Related News