DA Update: সরকারি কর্মচারীদের জন্য দারুণ খবর! কত শতাংশ বাড়বে DA? এবার হবে স্পষ্ট, জানুন বিস্তারিত

Written by TT Desk

Published on:

কেন্দ্রীয় কর্মীদের জন্য একটি বড় আপডেট এসেছে। শিগগিরই সরকার এসব মানুষকে মহার্ঘ ভাতা বৃদ্ধির উপহার দিতে পারে। আগামী ৩১ জুলাই, AICPI সূচকের পরিসংখ্যান শ্রম মন্ত্রক প্রকাশ করবে। এর পরেই সিদ্ধান্ত নেওয়া হবে কেন্দ্রীয় ও সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা কত শতাংশ বাড়ানো হবে। তবে এখন পর্যন্ত এআইসিপিআই-এর পরিসংখ্যান বলছে, মহার্ঘভাতা ৪ শতাংশ বাড়তে পারে।

আপনাদের জানিয়ে রাখি, কেন্দ্রীয় কর্মীদের মহার্ঘ ভাতা বছরে দুবার সংশোধন করা হয়। জানুয়ারিতে ডিএ বাড়ানো হয়েছে এবং এখন জুলাইয়ে মহার্ঘ ভাতা বাড়ানো হয়েছে। জানুয়ারী থেকে কার্যকর ডিএ ৪২ শতাংশ এবং সরকার যদি জুলাইয়ের পরে ডিএ বাড়ায়, তবে মহার্ঘ ভাতা ৪৬ শতাংশে বাড়তে পারে, কারণ এবার ৪ শতাংশ ডিএ বাড়বে বলে আশা করা হচ্ছে।

২০২৩ সালের মে মাস পর্যন্ত পরিসংখ্যান শ্রম মন্ত্রক এখনও অবধি প্রকাশ করেছে, যাতে মহার্ঘ ভাতার হার ৪৫.৫৭ পয়েন্টে পৌঁছেছে। অর্থাৎ এই অঙ্কে ৪ শতাংশ ডিএ বৃদ্ধি প্রায় নিশ্চিত। যাইহোক, জুনের পরিসংখ্যান ৩১ ই জুলাই প্রকাশিত হতে চলেছে, এর পরে এটি আরও স্পষ্ট হয়ে যাবে যে কত শতাংশ ডিএ বাড়ানো হবে। আশা করা হচ্ছে জুলাই মাসে ডিএ ৪ শতাংশ বৃদ্ধি পাবে, তারপরে কর্মীদের ডিএ বেড়ে ৪৬ শতাংশ হবে।

Related News