মা তো মা-ই হয়, সন্তানকে বাঁচাতে বাঘের সঙ্গে লড়াই ভালুকের, দেখুন মরিয়া লড়াইয়ের Viral ভিডিও

Written by TT Desk

Published on:

মানুষের জীবনে যেমন বিচিত্র সব ঘটনা ঘটে, তেমনই জীব জগতেও অনেক কিছু ঘটে থাকে। এখন চারিদিকে ক্যামেরা, ইন্টারনেট। সেই সুবাদে জীব জগতের অনেক কিছু এখন আমরা আমাদের মুঠো ফোনের স্ক্রিনে দেখতে পাচ্ছি। ভাইরাল হচ্ছে ওয়াইল্ড লাইফ সংক্রান্ত অনেক ভিডিও। এই সমস্ত ভিডিও দেখে নেতিজেনরা রীতিমতো বিস্মিত হয়ে যান।

বাঘের চেয়ে ছোট হওয়া সত্ত্বেও, মা ভালুক তার সন্তানকে রক্ষা করার জন্য শেষ সীমা পর্যন্ত যেতে পারে। রোমাঞ্চকর এই ঘটনা শুরু হয় এক বাঘ একটি স্লথ ভাল্লুককে তাড়া করার মধ্য দিয়ে। বাঘের তাড়া খেয়ে ভয় পেয়ে বাচ্চাটি নিয়ে একটি জলের গর্তের দিকে এগিয়ে যাচ্ছিল। ফুটেজে বাঘটিকে একটি মা ভালুক এবং তার শাবককে তাড়া করতে দেখা যায়। তারপরে বড় বাঘটি রক্ষাকারী মা ভাল্লুককে তাড়া করে এবং দুর্বল শাবকটিকে সে ক্রমে ভয় দেখানোর চেষ্টা করতে থাকে।

মা তো মা-ই। সন্তানকে রক্ষা করার জন্য হিংস্র লড়াই শুরু হয় দুই জন্তুর মধ্যে। ভালুকটি এমনকি বাঘটিকে পিন করার আগেই এক পর্যায়ে বাঘের হাত থেকে পালানোর চেষ্টা করে। ভিডিওটি তারপরে একটি উত্তেজনাপূর্ণ মুহূর্তের দিকে এগিয়ে যায় যেখানে উভয় শক্তিশালী প্রাণী আধিপত্য প্রতিষ্ঠার জন্য একে অপরের দিকে তেড়ে যায়।

ভিডিওটি ‘ন্যাট জিও ওয়াইল্ড’ ইউটিউব চ্যানেলে শেয়ার করা হয়েছে, যা ১৬ মিলিয়ন ভিউ এবং ৯৪ হাজার লাইক পেয়েছে ইতিমধ্যে। দর্শকরাও মা ভালুকের প্রশংসা করে বিভিন্ন মন্তব্য করছেন। একজন লিখেছেন, “সেই মা ভালুকের প্রতি ব্যাপক শ্রদ্ধা, সে ১৫ মিনিটের জন্য একটি বাঘের সাথে লড়াই করতে সক্ষম হয়েছিল এবং তবুও তার শাবকদের রক্ষা করেছিল, ক্রেজি ব্যাপার।” আরও একজন লিখেছেন, “এটি কেবল একটি ভালুকের শক্তি ছিল না, এটি একটি মায়ের তার সন্তানদের বাঁচানোর শক্তি ছিল। এটি এমন কিছু যা আপনি অবমূল্যায়ন করতে পারবেন না।”

Related News