ইচ্ছেশক্তির কাছে বাধা নয় শারীরিক প্রতিবন্ধকতা, এক পায়ে দুর্দান্ত অঙ্গভঙ্গিতে নেচে নজির গড়লেন এই যুবতী

Written by TT Desk

Published on:

কথায় আছে, ইচ্ছে থাকলেই উপায় হয়। আর তার প্রমাণ এতদিন বহুজন বহুভাবে দিয়ে এসেছে। ইচ্ছাশক্তি থাকলে যেকোনো প্রতিবন্ধকতাকেই জয় করা সম্ভব। অনেক সুস্থ, স্বাভাবিক মানুষও ইচ্ছেশক্তির অভাবে উন্নতি করতে পারে না। আবার এমন অনেক উদাহরণ রয়েছে যেখানে দেখা যায় সব প্রতিবন্ধকতাকে জয় করে কেবল ইচ্ছেশক্তির জোরেই সাফল্য অর্জন করেছে।

বিজ্ঞানী স্টিফেন হকিংয়ের কথা জানা থাকলে নিশ্চয় আর কোনো উদাহরণ দেওয়ার প্রয়োজন পরবে না। তিনি তার প্রতিবন্ধকতার জন্য সোজাভাবে হাঁটতে পর্যন্ত পারতেন না৷ চেয়ারে বসেই কেটে গিয়েছে জীবন। কিন্তু তিনি তাঁর ইচ্ছেশক্তির জন্য বিজ্ঞানের জগতে এক আলোড়ন সৃষ্টি করেছেন। আবিষ্কার করে ফেলেছেন ‘ব্ল্যাক হোল থিয়োরি’। আর এই আবিষ্কার বিজ্ঞানকে আরও অনেকটা এগিয়ে নিয়ে গিয়েছে। তাই কোনো কার্যসিদ্ধি করতে গেলে ইচ্ছেশক্তি একটি মহৎ জিনিস।

সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে ইচ্ছেশক্তির জয় হয়েছে। যা দেখলে আপনিও বাকরুদ্ধ হয়ে যাবেন। এমন সব উদাহরণ অনুপ্রেরণা জোগায় আমাদের। ভাইরাল ভিডিওটি পুরোনো হলেও ফের তা ভাইরাল হয়েছে। টেলিভিশন প্রোগ্রামগুলোর মধ্যে রিয়েলিটি শো গুলিতে মানুষ তাদের প্রতিভা প্রদর্শনের সুযোগ পেয়ে থাকেন। সেইরকমই একটি রিয়েলিটি শো-এর ভিডিওতে দেখা যাচ্ছে একটি মেয়ে ‘অগ্নিপথ’ সিনেমার ‘চিকনি চামেলি’ গানে নাচ করছে।

এই ভিডিওটি ভালো করলে লক্ষ্য করলে দেখা যাবে মেয়েটির একটি পা নেই। কিন্তু তার ইচ্ছেশক্তি এবং ভালোবেসে সে দিব্যি নেচে চলেছে রিয়েলিটি শো-এর মঞ্চে। বিচারক থেকে দর্শক সকলে বাকরুদ্ধ তার এই পারফরম্যান্স দেখে। বিচারকদের আসনে ছিলেন, মালাইকা অরোরা, কিরণ খের ও করন জোহর। সকলেই অবাক মেয়েটির নাচ দেখে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ‘ইন্ডিয়া গট ট্যালেন্ট’ নামক শো এর অফিসিয়াল সোশ্যাল পেজ থেকে পোস্ট করা হয়েছিল। ভিডিওটি এখনও পর্যন্ত ৪ কোটি ৯৩ লাখেরও বেশি ভিউ হয়েছে। ৩ লাখেরও বেশি মানুষ পছন্দ করেছেন ভিডিওটি। এই ভিডিও আবারও প্রমাণ করেছে ইচ্ছেশক্তির উর্দ্ধে কোনো বাধায় বাধা না।

Related News