শুধুমাত্র ফেসবুক ও ইউটিউব নয়! টেলিগ্রাম থেকেও হতে পারে আয়, ক্লিক করে জানুন পদ্ধতি

Written by TT Desk

Published on:

আপনি কি নিজে একজন কনটেন্ট ক্রিয়েটর বা ফ্যাশন আইকন হতে চাইছেন? তার জন্য সবার আগেই দরকার একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। ইনস্টাগ্রাম কিংবা ইউটিউবে যে পরিমান ভিড় তাতে নতুন করে জায়গা তৈরী করা সত্যি খুব কঠিন। সেই জন্যই আপনাকে ভাবতে হবে নতুন কিছু। সম্প্রতি টেলিগ্রামে ২০০ মিলিয়নের সক্রিয় ব্যবহারকারীর গন্ডি পেরিয়েছে। সঙ্গেই সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলির মধ্যে একটিতে পরিনত হয়েছে। তাই আপনার নজর থাকতেই পারে টেলিগ্রামের উপরে।

টেলিগ্রাম কি? (What Is Telegram) :

টেলিগ্রাম বিখ্যাত একটি মেসেজিং অ্যাপ। হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রামের থেকে সম্পূর্ণ ভিন্ন। এখানে এক একটি গ্রূপে লক্ষ মেম্বার চ্যাটিং করতে পারে একসাথে। সাথেই ইন্টারেষ্টিং স্টিকার ও ইমোজি তো আছেই।

কিন্তু আপনি জানেন কি বর্তমানে টেলিগ্রাম থেকে খুব সহজেই ভালো টাকা আয় করা যায়। বিভিন্ন মানুষ ও সংস্থা তাই রোজগারের পথ হিসাবে বেছে নিচ্ছে এই টেলিগ্রামকে। আসুন জেনে নেওয়া যাক যে টেলিগ্রাম থেকে কী ভাবে অর্থ আয় করবেন –

১) পরিষেবা এবং জিনিস বিক্রি –

ধরা যাক, আপনি একটি প্রোডাক্ট বিক্রি করতে চাইছেন। সেই প্রোডাক্ট কেন্দ্র করে আপনি টেলিগ্রামে একটি গ্রুপ খুলতে পারবেন। এই চ্যানেলের মাধ্যমে আপনি নিজের জিনিস বা পরিষেবা বিক্রি করতে পারেন। শুধু তাই নয় নিজের ব্যবসা সংক্রান্ত কন্টেন্ট তৈরি করুন। আপনি ব্লগ, ভিডিয়ো বা অন্য যে কোনও ধরণের কন্টেন্ট তৈরি করতে পারেন।

২) টেলিগ্রামের মাধ্যমে অনলাইন ক্লাস –

করোনার সময় থেকে অনলাইনের ক্লাস করার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। একটি অ্যাকাউন্ট তৈরি করুন ও তারপর ছাত্রছাত্রীদের যোগ করুন। আপনি যে বিষয় পড়াতে চান সেটা একটা জায়গাতেই অধিক ছাত্র-ছাত্রীদের একসাথে পড়াতে পারবেন। অনলাইন অন্যান্য প্লাটফর্মের মতো অল্প ইন্টারনেটের বদলে এই ক্লাস করানো সম্ভব।

৩) প্রাইভেট চ্যানেল –

আপনার চ্যানেল ধরুন ইউনিক ও নতুনত্ব কিছু করতে পারে। তাহলে তো আর চিন্তাই নেই। আপনার চ্যানেলে যোগ দেওয়ার বিনিময় টাকা নেওয়া একটি দারুণ আয়ের উৎস হতে পারে। যদি আপনার চ্যানেল বিখ্যাত হয় তাহলে খুব সহজেই আপনি ভালো টাকা আয় করতে পারবেন।

৪) ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিস্ট্যান্ট –

আপনি টেলিগ্রাম থেকে অর্থ উপার্জন করতে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হতে পারেন। তার জন্য আপনি টেলিগ্রামের হোয়ে কাজ করবেন। যার ফলে আপনার আপওয়ার্ক বা ফিভারে অ্যাকাউন্ট খুলতে হবে।

৫) অ্যাড ও পোস্টের থেকে আয় –

আপনার চ্যানেল বা গ্রুপে অন্যকেও নিজের ব্যবসা সংক্রান্ত বিজ্ঞাপন দিতে চায়। ব্যাস সে বিজ্ঞাপন দেবে আর আপনি তার থেকে একটা ভালো টাকা চার্জ করতে পারবেন।

কিভাবে টেলিগ্রাম ইনস্টল করবেন –

Play Store বা IOS স্টোর থেকে টেলিগ্রাম অ্যাপটি ডাউনলোড করুন।
এবার নিজের মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করুন।
একটা OTP আসবে সেটা সঠিক জায়গায় বসিয়ে ওকে ক্লিক করুন। তাহলে আপনার টেলিগ্রাম সঠিক ওপেন হোয়ে যাবে।

Related News