ফেসবুক থেকে করুন লাখ লাখ টাকা উপার্জন, জেনে নিন এই ৫টি উপায়

Written by TT Desk

Published on:

বর্তমান সময়ে দাঁড়িয়ে ফেসবুক (Facebook) মানুষের জীবনের অন্যতম প্রধান একটি অঙ্গ হয়ে উঠেছে। দিনের অধিকাংশ সময় মানুষ এখানে কাটায়। জানেন কি এই সময় কাটানোটাই রোজগারের একটি মাধ্যম হয়ে উঠতে পারে। অনেকেই বিষয়টি জানলেও কিভাবে টাকা উপার্জন করবেন তা বুঝে উঠতে পারেন না। আজকের প্রতিবেদনে সেই বিষয়েই বিস্তারিতভাবে আলোচনা করবো।

চলুন তবে জেনে নেওয়া যাক ফেসবুক থেকে ৫ উপায়ে টাকা উপার্জনের পথ
১.কনটেন্ট মনিটাইজ (Content Monitize)

এখনকার যুগের ছেলেমেয়েরা প্রায়শই কোনো না কোনো কনটেন্ট তৈরি করে থাকেন। আর এটা থেকেই আপনি উপার্জন করতে পারেন। এমনকি কোনো ব্র্যান্ডের সঙ্গে যুক্ত থেকে তাদের প্রচার আপনার কনটেন্ট-এর মাধ্যমে করলে আপনি ভালো আয় করতে পারেন। এছাড়াও ফেসবুক থেকে উপার্জন করার আরও একটি ভালো মাধ্যম হল ফেসবুকের অফিসিয়াল ব্র্যান্ড কোলাবরেশনের পোগ্রামে যোগ দেওয়া। তবে, এরজন্য আপনার ফেসবুক পেজে অন্ততপক্ষে ১০০০ ফলোয়ার্স লাগবে।

২.মার্কেটপ্লেসে জিনিস বিক্রি (Sell In The Marketplace)

আপনি চাইলে ফেসবুকের মার্কেটপ্লেসে জিনিস বিক্রি করে টাকা উপার্জন করতে পারেন। গয়না থেকে শুরু করে ইলেকট্রনিকস জিনিস, আসবাবপত্র সবই পারেন বিক্রি করতে।

৩.সোশ্যাল মিডিয়া ম্যানেজার (Social Media Manager)

অনেকেই আছেন যারা মার্কেটিং বিষয়ে বেশ ভালো। তাহলে চাইলে অনলাইন ব্র্যান্ডগুলি আপনাকে তাদের কর্মচারী হিসেবে নিযুক্ত করতে পারেন।

৪.ফেসবুক পেজ তৈরি (Facebook Page Create)

ফেসবুকে একটি পেজ তৈরি করে সেখানে আপনি আপনার পরিষেবা সংক্রান্ত তথ্য প্রচার করতে পারেন। এছাড়াও ফেসবুকের লাইভ ভিডিওর বিজ্ঞাপন গুলি থেকেও আপনি টাকা উপার্জন করতে পারেন। কিন্তু এজন্য আপনার ৬০ দিনে প্রায় ৬০০০০০ মিনিটের ভিউ প্রয়োজন।

৫.ফেসবুক ইভেন্টের মাধ্যমে উপার্জন (Earn From Facebook Events)

ফেসবুকের একটি বিশেষ অপশনের নাম ইভেন্ট। যার মাধ্যমে আপনি উপার্জন করতে পারেন। আপনি চাইলে ফেসবুক লাইভেও ইভেন্ট হোস্ট করতে পারেন।

তাহলে জেনে গেলেন নিশ্চই কিভাবে আপনি ফেসবুক থেকে উপার্জন করতে পারবেন।

Related News