নতুন বছরে আপনার পুরনো প্রেম জাগিয়ে নেবেন যেসব উপায়ে, জেনেনিন

নতুন বছরে পুরনো সবকিছু ভুলে সবাই নতুনভাবে জীবন শুরু করেন। এমন অনেক পরিবর্তন জীবনে নিয়ে আসেন যা তাদের জন্য প্রয়োজন। তবে নতুন বছর মানে যে শুধু নিজের জন্যই কিছু চাইতে হবে? মোটেই নয়। অনেকের কাছে নতুন বছর সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নেয়ার সুযোগও বটে।

তবে দাম্পত্য জীবনকে চাঙ্গা রাখতে আকাশ কুসুম চিন্তা-ভাবনা নয়, বরং ছোট ছোট কয়েকটি কৌশলই হয়ে উঠতে পারে চাবিকাঠি। তাই এই নতুন বছরে নিন এমন কিছু সংকল্প, যা ভালো রাখবে আপনার দাম্পত্য জীবন।

>> শুধু বাণী নয়, মাঝেমাঝে প্রাণে পরশখানি দেওয়াও সমান জরুরি। কাজেই নিয়মিত করুন যৌন মিলন। নিয়মিত যৌন মিলনে শরীর-স্বাস্থ্য যেমন ভালো থাকে তেমনই চাঙ্গা থাকে মন।

>> ফোন ব্যবহারের সময় নির্দিষ্ট করুন। ছোটদের মোবাইল আসক্তি কমাতে অনেক বাবা-মা এই পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু নিজেরা পালন করেন না সেই উপদেশ। আধুনিক জীবনে এমনিতেই কমে এসেছে ব্যক্তিগত আলাপচারিতার সুযোগ, তার উপর যেটুকু সময় বাড়িতে থাকবেন, তা-ও যদি কেটে যায় ফোনের পেছনে, তবে অজান্তেই তার নেতিবাচক প্রভাব পড়ে সম্পর্কে।

>> সংসারের খরচপাতির হিসেব করুন একসঙ্গে বসে। পরিসংখ্যান বলছে শতকরা সত্তর শতাংশ দম্পতি ঝগড়া করেন টাকা-পয়সার সমস্যা নিয়ে। সংসারের খরচ, সন্তানের স্কুল বা আয় করের ঝক্কি, সবই খুলে বলুন সঙ্গীকে। দু’জনে মিলে চেষ্টা করলে অবশ্যই বেরোবে সমাধান।

>> ভালোবাসা প্রকাশ করুন মন খুলে। ভালো সম্পর্কের জন্য শুধু ভালোবাসাই যথেষ্ট নয়, প্রয়োজন তার প্রকাশেরও। কোনো কারণ ছাড়াই উপহার কিনে আনুন সঙ্গীর জন্য। খুব দামি কিছু হতে হবে, এমন নয়। ভালোবাসা থাকলে আপাত তুচ্ছ কোনো জিনিসও হয়ে উঠতে পারে অমূল্য রতন!

>> নিজেদের জন্য একটি নির্দিষ্ট সময় বরাদ্দ করুন। অনেকেই ভাবেন দাম্পত্য জীবনে এক ছাদের তলে থাকা মানেই একসঙ্গে থাকা। একেবারেই সত্যি নয় এই ধারণা। একসঙ্গে মুখোমুখি বসে দিন যাপনের আদানপ্রদানই আসলে একসঙ্গে থাকা। দিনের একটি নির্দিষ্ট সময়ে একসঙ্গে বসে সারাদিনে কে কী করলেন, তার গল্প করুন। প্রথম প্রথম খুবই সাদামাঠা লাগবে বিষয়টি। কিন্তু দেখবেন এই একটি অভ্যাস এক দিকে যেমন কাছাকাছি আনবে একে অপরকে, তেমনই কমাবে মানসিক চাপ।

News Desk

Recent Posts

এক জুসেই ত্বক হবে উজ্জ্বল, কমবে চুল পড়া

ত্বক ও চুল ভালো রাখতে কতজনই না নামিদামি সব প্রসাধনী ব্যবহার করেন। তবে আদৌ সেগুলো ত্বক বা চুলের জন্য ভালো…

12 hours ago

বিবাহিত পুরুষরা কেন অন্যের স্ত্রীর প্রতি আকৃষ্ট হন?

বিবাহিত হোক কিংবা অবিবাহিত পুরুষদের মধ্যে অনেকেই গোপনে অন্যের স্ত্রীতে আকৃষ্ট হন। একজন বিবাহিত পুরুষ যদি অন্য নারীর প্রেমে পড়েন…

14 hours ago

গরমে ঘামের দুর্গন্ধ দূর হবে যেভাবে

ঘাম দেহের একটি স্বাভাবিক প্রক্রিয়া। ঘামে সাধারণত গন্ধ হয় না। কিন্তু যখন ঘামের সঙ্গে ব্যাকটেরিয়া যুক্ত হয়; তখন ঘামে দুর্গন্ধ…

14 hours ago

ডায়াবেটিস রোগীরা যে ৫ ভুল একেবারেই করবেন না

ডায়াবেটিসে আক্রন্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। একবার ডায়াবেটিস শরীরে বাসা বাঁধলে তা নিয়ন্ত্রণে রাখা বেশ মুশকিল। জীবনযাত্রায় পরিবর্তন আনার মাধ্যমে…

17 hours ago

গলা ও ঘাড়ের যে লক্ষণ ক্যানসারের ইঙ্গিত দেয়

অনিয়মিত জীবনযাপনসহ বায়ুদূষণ কিংবা শরীরে রাসায়নিক দ্রব্য প্রবেশের কারণে বিগত কয়েক দশকে ক্যানসারের ঝুঁকি ও আক্রান্তের সংখ্যা বেড়েছে। প্রতিবছর বিশ্বে…

18 hours ago

গরমে অতিরিক্ত লেবু পানি পান করা হতে পারে বিপজ্জনক

গরমে এক গ্লাস লেবু পানি সব ক্লান্তি দূর করে ও মনে প্রশান্তি আনে। এটি এমন একটি পানীয় যা কমবেশি সবাই…

19 hours ago