বিবাহিত পুরুষরা কেন অন্যের স্ত্রীর প্রতি আকৃষ্ট হন?

বিবাহিত হোক কিংবা অবিবাহিত পুরুষদের মধ্যে অনেকেই গোপনে অন্যের স্ত্রীতে আকৃষ্ট হন। একজন বিবাহিত পুরুষ যদি অন্য নারীর প্রেমে পড়েন কিংবা নতুন সম্পর্কে জড়ান, তার অর্থ হলো তিনি বিবাহিত জীবনে সুখী নন এমনটিই জানাচ্ছেন সম্পর্ক বিষারদরা।

এক সমীক্ষায় দেখা গেছে, বিবাহিত পুরুষদের মধ্যে প্রতারণার সম্ভাবনা নারীদের তুলনায় বেশি। একজন বিবাহিত পুরুষ বিভিন্ন কারণে অন্য নারীর প্রতি আকৃষ্ট হতে পারেন।

তবে তার মধ্যে অন্যতম হলো যদি কোনো পুরুষ ঘরে সুন্দরী স্ত্রী থাকা সত্ত্বেও অন্য নারীতে আকৃষ্ট হন তাহলে বুঝতে হবে তিনি তার দাম্পত্য জীবনে সুখী নন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, দাম্পত্যে দূরত্ব সৃষ্টি হলে কিংবা একঘেয়েমি বোধ হলে অনেক পুরুষই অন্যের স্ত্রীর প্রতি বিশেষ নজর দেন। বেশিরভাগ অসুখী পুরুষই অন্য নারীতে আকৃষ্ট হয়ে পড়েন স্ত্রীর সঙ্গে দূরত্ব বাড়ায় বা বোঝাপোড়া ভালো না হওয়ার কারণে।

এছাড়া একজন বিবাহিত পুরুষ অন্য বিবাহিত নারীদের প্রতি নজর দেন নিজের ভালো লাগার জন্য। পুরুষরা নতুন জিনিস নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ভালোবাসেন, তা হোক সে ব্যক্তিগত কিংবা পেশাগত জীবনে। এটি তাদের যৌবনের দিনগুলোর অনুভূতি দেয়।

আবার অনেক পুরুষ নিজের স্ত্রীর সঙ্গে অন্যের স্ত্রীর তুলনা খোঁজার চেষ্টা করেন। এমনকি নিজের বিবাহিত জীবনকে অন্যদের সঙ্গে অন্য দম্পতির তুলনা করেন ও ধারণা করে বসেন, অন্য লোকের স্ত্রী তার নিজের স্ত্রীর চেয়ে অনেক ভালো।

যখন দম্পতির মধ্যে আস্থা, ভালবাসা ও সহানুভূতির অভাব থাকে তখনই বিবাহিত জীবন ও স্ত্রীর সঙ্গে অন্যের স্ত্রীর তুলনা করেন অনেক পুরুষই।

স্বামী-স্ত্রী দুজনের মধ্যে বোঝাপোড়া ভালো না থাকলে দাম্পত্য সম্পর্কে ক্ষতিকর প্রভাব ফেলে। যেসব পুরুষ স্ত্রীর সঙ্গে ভালো সময় কাটাতে পারে

আর যখনই তেমন কোনো সুযোগ আসে বা মনের মতো কারও খোঁজ মেলে তখনই নিজেকে ধরে রাখতে পারেন না পুরুষরা।

তাই সংসার সুখের করতে দাম্পত্য জীবন ভালো রাখতে সঙ্গীর সওঙ্গ কোয়ালিটি টাইম কাটানো উচিত সব দম্পতির। এতে দুজনের মধ্যকার বিভেদ কাটবে।

News Desk

Recent Posts

চোখের রং দেখে বুঝে নিন কোনো রোগের ঝুঁকি আছে কি না

চোখ স্বাস্থ্য সম্পর্কে নানা বিষয় বলে দেয়। এ কারণে চিকিৎসকের কাছে গেলে, তিনি সবার প্রথমে চোখ পরীক্ষা করেন। অবাক করা…

4 hours ago

গরমে বেলের শরবতে মিলবে যত উপকার

গরমে অতিরিক্ত ঘামের কারণে শরীরে পানির ঘাটতি হয়। তাই এ সময় হাইড্রেট থাকার বিকল্প নেই। এমন কিছু পানীয় আছে, যা…

9 hours ago

গরমে লবণ-চিনির পানি বেশি পানে হতে পারে যে বিপদ

এই তাপপ্রবাহে শরীর থেকে ঘামের সঙ্গে বেরিয়ে যাচ্ছে সোডিয়াম ও পটাশিয়াম। ফলে কাটছে না শরীরের ক্লান্তি। আর এ সমস্যা থেকে…

9 hours ago

গরমে হাঁপানির সমস্যা নিয়ন্ত্রণে ৭ উপায়

হাঁপানির সমস্যা কারও কারও ক্ষেত্রে মারাত্মকও হতে পারে। হাঁপানি মূলত একটি দীর্ঘস্থায়ী শ্বাসযন্ত্রের সমস্যা। এক্ষেত্রে শ্বাসনালিতে প্রদাহ দেখা দেয় ও…

9 hours ago

থ্যালাসেমিয়া প্রতিরোধে চাই সচেতনতা

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুসারে, বাংলাদেশের জনসংখ্যার সাত শতাংশ অর্থাৎ প্রায় এক কোটি ১০ লাখ মানুষ থ্যালাসেমিয়া রোগের বাহক এবং…

10 hours ago

সর্দি নেই তবুও নাক বন্ধভাব কেন হয়?

সর্দিতে নাক বন্ধ হওয়ার সমস্যায় অনেকেই ভোগেন। এক্ষেত্রে শ্বাস নিতে বেশ কষ্ট হয়। তবে শুধু সর্দির কারণেই নয় বরং অ্যালার্জিসহ…

10 hours ago