ভাইরালভিডিও

অবশেষে তার এখন স্বপ্নপূরণ! স্টুডিওতে গান রেকর্ড করলেন নদীয়ার চা বিক্রেতা বিপাশা কাকিমা, মুহূর্তে ভাইরাল সেই ভিডিও

করোনার সময় যখন মানুষ গৃহবন্দি জীবন কাটিয়েছে। সে সময় নিজের দুঃখকে ভুলতে হবে, আর অনেকেই গান পরিবেশন করেছিলেন আর উল্টোদিকে শুনতে থাকা শ্রোতারাও গান শুনে রীতিমতো নিজেদের গৃহবন্দি জীবনের মধ্যে একটু আনন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করেছে এই দিকে দুজনই বেশ উপকৃত হয়েছেন। যিনি গান গায়ছে আর গান শুনছেন দুজনের মধ্যে কোথাও যেন একটা গানের মাধ্যমে যোগাযোগ তৈরি হয়ে গেছে। লকডাউনের মধ্যে গান গেয়ে যারা প্রত্যেকের কাছে পৌঁছে গিয়েছিলেন তাদের মধ্যে একজন হলেন নদীয়ার চা বিক্রেতা কাকিমা বিপাশা দাস।

প্রতিদিন দুবেলা চা বিক্রি করেই তিনি তার জীবন ও জীবিকা এগিয়ে নিয়ে যায়। কিন্তু তার মাঝে হঠাৎ এই ছন্দপতন। একটিমাত্র ভিডিও একটি মাত্র গানের ভিডিও তাকে পৌঁছে দিয়েছিল লক্ষ লক্ষ মানুষের কাছে। আর হবে নাই বা কেন তার গলায় যেন মা সরস্বতী বিরাজ করছেন লতামঙ্গেসকারের অসাধারণ গান তিনি কয়েক মিনিটের মধ্যেই কোনরকম বাদ্যযন্ত্রের সাহায্য ছাড়াই এক চুটকি গেয়ে ফেলছেন।

নদীয়ার চাকদহের চা বিক্রেতা গৃহবধূ বিপাশা দাস, এবার নতুন করে স্টুডিওতে গান রেকর্ড করার সুযোগ পেলেন। আর বিপাশা কাকিমাকে সাহায্য করেছেন সোশ্যাল ওয়ার্কার অতীন্দ্র চক্রবর্তী। অতীন্দ্র চক্রবর্তী যার নাম আমরা এর আগেও রানু মন্ডলের মাধ্যমে শুনেছিলাম চক্রবর্তী নাহলে আজ রানাঘাটের রানু মন্ডলকে হয়তো কেউ চিনত না। কোনরকম সাঙ্গীতিক ব্যাকগ্রাউন্ড ছাড়া কোনো রকম গুরু দ্বারা প্রশিক্ষিত না হয়েই এই চা কাকিমা বিপাশা দাসের গলা যেন একেবারে লতা মঙ্গেশকারের মতন। বোঝাই যাচ্ছে, তার প্রতিভা একেবারে জন্মগত।

ছোটবেলা থেকেই গান গাওয়ার খুব শখ, কিন্তু অভাবের সংসারে বাবা গান শেখাতে পারেনি। কিন্তু তাতে কি হয়েছে? বর্তমানে রয়েছে সোশ্যাল মিডিয়া একবার যদি কোনো কারণে মানুষের মনের ভেতর ঢুকে পড়া যায় তাহলে আর কে দেখে। রেডিও টিভিতে যে গান হতো সেই গানকে মুখস্ত করে এই বিপাশা কাকিমার গানের পথ চলা শুরু। বিবাহ করেছেন একজন ঢোলবাদক স্বামীকে সেখানেও গানের এক মস্ত বড় ভূমিকা রয়েছে। কিন্তু অভাবের সংসারে চা বিক্রি করে দুবেলা রোজগার করতে হবে এটাই ভেবে নিয়েছিলেন তিনি। কিন্তু হঠাৎই মাঝপথে ভাগ্যটা একটু ঘুরে যায়। চা-বিক্রেতা বিপাশা কাকিমা একজন গায়িকা হিসেবে সবার মনের মধ্যে থেকে যান। ইন্ডিয়া 24 চ্যানেলের মাধ্যমে বিপাশা কাকিমার গান বেরিয়েছে। আর এই গান সোশ্যাল মিডিয়ার সাথে সাথেই ৫ হাজার শ্রোতা তার গান শুনে ফেলেছে। আর প্রত্যেকেই প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

দেখে নিন ভাইরাল সেই ভিডিও –

Related Articles

Back to top button