আপনি কি রাতে স্মার্টফোন নিয়ে ঘুমান, তবে অবশ্যই এই খবরটি পড়ুন!

Written by News Desk

Published on:

 

স্মার্টফোনের অতিরিক্ত ব্যবহারের কারণে আমাদের মনের অবস্থা প্রভাবিত হচ্ছে, এখন এর যৌন প্রভাবের প্রভাব মানুষের যৌনজীবনেও প্রকাশ পেয়েছে। নতুন গবেষণার প্রতিবেদনে এটি বলা হয়েছে। মরক্কোর কাসাব্লাঙ্কায় শেখ খলিফা বেন জায়েদ আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় হাসপাতালের যৌন স্বাস্থ্য অধিদফতর প্রকাশ করেছে যে, গবেষণায় অন্তর্ভুক্ত প্রায়৬০০ শতাংশ মানুষ স্মার্টফোনের কারণে তাদের যৌনজীবনে সমস্যা স্বীকার করেছেন।

বৃহস্পতিবার মরক্কো ওয়ার্ল্ড নিউজের প্রকাশিত এক প্রতিবেদনে বৈজ্ঞানিক গবেষণার বরাত দিয়ে বলা হয়েছে যে ৬০০ জন অংশগ্রহণকারীদের স্মার্টফোন ছিল এবং তাদের মধ্যে ৯২ শতাংশই রাতে এটি ব্যবহার করতে স্বীকার করেছেন।
তাদের মধ্যে মাত্র ১৮ শতাংশ তাদের ফোনগুলি শয়নকক্ষে ফ্লাইট মোডে রাখার কথা বলেছে। সমীক্ষায় দেখা গেছে যে স্মার্টফোনগুলি ২০ থেকে ৪৫ বছর বয়সের প্রাপ্ত বয়স্কদেরকে নেতিবাচকভাবে প্রভাবিত করে, ৬০ শতাংশ বলে যে ফোনগুলি তাদের যৌন ক্ষমতাকে প্রভাবিত করেছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে প্রায় ৫০ শতাংশ লোক দীর্ঘকাল ধরে স্মার্টফোন ব্যবহার করায় উন্নত যৌন জীবনযাপন না করার কথা জানিয়েছেন।

আমেরিকার একটি সংস্থা শ্যুরকলের সমীক্ষায় বলা হয়েছে যে প্রায় তিন-চতুর্থাংশ লোকেরা বিশ্বাস করেছিলেন যে তারা রাতে তাদের স্মার্টফোনটিকে বিছানায় বা তার পাশে রেখে ঘুমিয়েছিলেন। যে লোকেরা তাদের ফোন নিয়ে ঘুমায় তারা ডিভাইস থেকে দূরে থাকাকালীন ভয়ভীতি বা উদ্বেগের কথা বলতে থাকে। সমীক্ষায় অংশ নেওয়া এক-তৃতীয়াংশ বিশ্বাস করেছিলেন যে আগত কলগুলির জবাব দেওয়া বাধ্যতামূলকতাও যৌনতাকে বাধা দেয়।

Related News