চা দিয়ে রূপচর্চা করবেন যেভাবে দেখেনিন একঝলকে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পানীয়ের মধ্যে অন্যতম হলো চা। এটি স্বাস্থ্যের জন্যও যেমন উপকারী, ঠিক তেমনই ত্বকের যত্নেও দারুন উপকারী হলো চা। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট টক্সিন ও কোষ পুনরুজ্জীবনে সাহায্য করে।

বাজারে অনেক ধরনের চা পাওয়া যায়। তার মধ্যে বহুল ব্যবহৃত চা হলো ব্ল্যাক টি বা কালো চা। স্বাস্থ্যের পাশাপাশি ত্বক ও চুলের যত্নে কালো চা হতে পারে সেরা উপাদান। ত্বক ও চুলের নানা সমস্যার সমাধান করতে পারবেন কালো চা দিয়ে। জেনে নিন কীভাবে-

>> কমবয়সেই অনেকের ত্বকে বলিরেখা দেখা দেয়। বিশেষ করে চোখের চারপাশেই প্রথমে বলিরেখা দেখা দেয়। এক্ষেত্রে ব্যবহার করতে পারে ঠান্ডা টি ব্যাগ।

ত্বকের সূক্ষ্ম রেখা বা বলিরেখা দূর করতে ব্যবহৃত ঠান্ডা চায়ের টিব্যাগ বেশ কার্যকরী। দৈনিক সকালে ঘুম থেকে ওঠার পর এই পদ্ধতি অনুসরণ করুন।

>> অনেকেই সকালে ঘুম থেকে উঠে দেখেন মুখ-চোখ ফুলে আছে। এ সমস্যার সমাধানও করতে পারেন চা দিয়ে। এক্ষেত্রেও কোল্ড টি ব্যাগ ব্যবহার করতে পারেন। যেহেতু চায়ে প্রদাহরোধী বৈশিষ্ট্য ও অল্প পরিমাণে ক্যাফেইন আছে, তাই এটি সহজেই ত্বকের ফোলাভাব কমায়।

>> কালো চা অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ হওয়ায় ত্বকের ফ্রি র্যাডিক্যাল থেকে মুক্তি পেতে ও টক্সিন দূর করতে সাহায্য করে। ত্বকে কোনো দাগ থাকলে কালো চা ব্যবহারে তা হালকা হবে দ্রুত।

>> চুলের যত্নেও অনন্য চা। কালো চা চুলের প্রাকৃতিক রঞ্জক হিসেবে কাজ করে। গোসলের পর চা ফুটানো পানি দিয়ে চুল ধুয়ে ফেললেই দেখবেন ম্যাজিক। চুল আরও কালো ও ঝলমলে হয়ে উঠবে চা ব্যবহারে। চাইলে চায়ের মিশ্রণের সঙ্গে হেনা পাউডার মিশিয়েও ব্যবহার করতে পারেন।rs

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress