প্রথম দিনেই প্রতিশ্রুতি পূরণ নরেন্দ্র মোদীর, উপকৃত হবেন জনগন! দেখেনিন বিস্তারিত

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি ভাষণ দিতে গিয়েই তিনি তার জয়ের জন্য 130 কোটি ভারতবাসীকে প্রণাম জানান। তিনি বলেন যদি কারো জয় হয়ে থাকে তাহলে সেই জয় একার নয় সেই জয় ভারতের সেই জয় গণতন্ত্রের সেই জয় জনতার ।

8th April নির্বাচনী ইস্তাহার প্রকাশ করেছিল বিজেপি। ক্ষমতায় আসার ও প্রথম দিনেই ইস্তেহারে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করলেন নরেন্দ্র মোদি। প্রথমত ওই ইস্তাহারে বলা হয়েছিল প্রধানমন্ত্রী কিষান যোজনাতে দেশের সমস্ত কৃষকদের আনবেন। সেই প্রতিশ্রুতি রক্ষা করলেন মোদী শুক্রবার প্রধানমন্ত্রী কৃষাণ নিধি যোজনায় 14.5 কোটি কৃষককে প্রকল্পে সামিল করলেন। প্রকল্প চালাতে রাজকোষে প্রতিবছর খরচ হবে 87 হাজার কোটি
দ্বিতীয়তঃ 5 কোটি ছোট কৃষকদের পেনশন প্রকল্প আওতায় আনা হবে 18 থেকে 40 বছর বয়সের কৃষকরা এই সুবিধা পাবে ষাট বছর বয়সের পর তিন হাজার টাকা পেনশন পাবেন কৃষকরা

তৃতীয়তঃ গরু বলদ ভেড়া ছাগল ও শুয়োরদের পা ও মুখের অসুখ থেকে দূরে রাখতে টিকা দেওয়া হবে ।এর জন্য 13 হাজার 343 কোটি টাকা বরাদ্দ অনুমোদন করেছেন কেন্দ্রীয় মন্ত্রিসভা ।
চতুর্থত- বছরে দেড় কোটি টাকার কম লেনদেন রয়েছে এমন ব্যবসায়ী দোকানদাররা পাবেন পেনশন প্রকল্পের সুবিধা ।উপকৃত হবেন দেশজুড়ে তিন কোটি ছোট দোকানদার ও ব্যবসায়ী।

এছাড়াও একটি বড় সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার ।শহীদ জাওয়ানদের ছেলেরা পড়াশোনার জন্য মাসে আড়াই হাজার টাকা করে অনুদান পাবেন মেয়েদের ক্ষেত্রে 2250 টাকা থেকে বাড়িয়ে 3 হাজার টাকা অনুদান করা হয়েছে ।এবার থেকে সন্ত্রাসবাদি হামলায় নিহত রাজ্য পুলিশের কর্মীদের সন্তানরাও পড়াশোনার জন্য প্রধান মন্ত্রীর এই স্কলারশিপ পাবেন।

প্রধানমন্ত্রী লিখেছেন মানুষ সবসময় অগ্রাধিকার। যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রীসভা। আমি খুব খুশি। এই সিদ্ধান্তের জেরে পরিশ্রমী কৃষক ও ব্যবসায়ীরা উপকৃত হবেন। বহু ভারতীয় ক্ষমতায়ন ও উচ্চতা আরো বাড়বে।

 

Latest