সত্যিকারের ভালোবাসা নাকি মোহ, বুঝবেন যেভাবে দেখেনিন একঝলকে

Written by News Desk

Published on:

সত্যিকারের ভালোবাসা আর কারও প্রতি আকর্ষণ এই দুটো বিষয়কে অনেকেই গুলিয়ে ফেলেন। ফলে ভালোবাসা নাকি মোহের কারণে সম্পর্কে জড়িয়েছেন তা বুঝতে পারেন না অনেকেই।

মোহের বশবর্তী হয়ে কারও সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়লে ওই সম্পর্ক ভেঙে যেতেও সময় লাগে না। তাই কারও সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে নিশ্চিত হওয়া জরুরি যে, সত্যিই কি আপনি তাকে ভালোবাসেন নাকি সবটাই আপনার মোহ। এ বিষয়টি বুঝতে পারবেন মাত্র ৩ উপায়ে-

>> অনেকেই প্রথম দেখায় ভালবাসেন! আসলে সেটি ভালোবাসা নয় বরং ইনফ্যাচুয়েশন বা মোহ। এক্ষেত্রে ভাল লাগা বা ক্রাশ তৈরি হতে পারে।

আর এগুলো সবই আকর্ষণের আওতায় পড়ে। আপনি যখন কাউকে সত্যিকার অর্থেই ভালোবাসেন, তখন শুধু তার বাইরের সৌন্দর্য নয় বরং মনের সৌন্দর্য দেখেন। তাই প্রথম দেখায় আর যাই হোক, প্রেম হয় না।

>> যে মানুষকে আপনি ভালবাসেন বলে মনে করছেন, তার কথা কি আপনার সব সময়ই মনে পড়ে নাকি যখন আপনি ব্যস্ত থাকেন না বা একা থাকেন শুধু তখনই মনে পড়ে? প্রথম উত্তর যদি না আর দ্বিতীয়টি যদি হ্যাঁ হয় তাহলে বুঝতে হবে আপনি তার প্রতি শুধু আকৃষ্ট।

ভালোবাসা এখনো তৈরি হয়নি। যখন আপনার মনে কারও জন্য ভালোবাসা জন্মায়, তখন সারাদিনে সব সময়ই আপনার তার কথা মনে পড়বে। শুধু তখন না, যখন আপনি একা থাকছেন।

>> যদি পছন্দের মানুষটির নানা সমস্যা কিংবা তার বিষয়ে আপনি উদ্বিগ্ন না হন অথচ তার আশেপাশে থাকতে আপনার ভালো লাগে এটিও কিন্তু মোহ বা আকর্ষণের আওতায় পড়ে।

ভালোবাসলে আপনি যে কোনো মূল্যে চেষ্টা করতেন পছন্দের মানুষকে সাহায্য করতে ও তার সমস্যা সমাধান করতে। শুধু সুখে না, দুঃখেও একে অপরের পাশে থাকার নামই ভালোবাসা।

Related News