সম্পর্কে যেসব লক্ষণ দেখাদিলে ব্রেকআপ করা জরুরি? দেখেনিন

ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখা বেশ কষ্টের। এজন্য নারী-পুরুষ উভয়েরই অবদান ও আত্মত্যাগ জরুরি। ছোট ছোট বিষয়ে একে অন্যকে ছাড় না দেওয়া, অবিশ্বাস করা কিংবা ক্ষণে ক্ষণে ঝগড়া, এসব কারণে সম্পর্কে ফাটল ধরে। এর ফলে ওই সম্পর্ক টিকিয়ে রাখলেও তাতে প্রাণ থাকে না।

এমন সম্পর্কে দুজনের একজনও সুখী হতে পারে না। তাই কিছু লক্ষণ আছে, যেগুলো দিনের পর দিন দেখা দিলেই ওই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে হবে। জেনে নিন কোন কোন লক্ষণ ব্রেকআপের ইঙ্গিত দেয়-

জীবনে নেতিবাচক প্রভাব

নতুন সম্পর্কে জড়ালে জীবনে পরিবর্তন আসা স্বাভাবিক। সেই পরিবর্তনের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়াও বুদ্ধিমানের কাজ। এক্ষেত্রে সম্পর্কে থাকা দুটি মানুষের জীবনেই ঘটে সেই পরিবর্তন।

তবে অনেক সময় দেখা যায়, নতুন সম্পর্কের কারণে পারিবারিক কিংবা ব্যক্তিগত জীবনে নেতিবাচক প্রভাব পড়ছে। এমন সমস্যা লেগে থাকলে আপনি মানসিকভাবে দিশেহারা হয়ে পড়তে পারেন।

তাই আপনাকে বুঝতে হবে, কোথাও একটা সমস্যা আছে। সেই সমস্যার দ্রুত সমাধান করুন। যদি এমন হয় যে, সম্পর্ক শেষ করে দেওয়ার তাহলে তা ই করুন।

প্রতিদিন ঝগড়া

সব দাম্পত্য সম্পর্কেই কিছু না কিছু সমস্যা থাকতে পারে। এ কারণে মাঝেমধ্যেই ঝগড়া হওয়াটা স্বাভাবিক। তবে একটানা যদি ঝগড়া লেগেই থাকে, কিংবা দুজন একে অন্যকে মূল্যায়ন না করা হয় তখন বুঝতে হবে আর কিছু করার নেই। এবার সম্পর্ক থেকে বেরিয়ে যাওয়ার সময় চলে এসেছে।

বিশ্বাস না থাকা

একটি সম্পর্ক টিকেই থাকে বিশ্বাসের উপর। তবে অনেক সময় সম্পর্কের মধ্যে বিশ্বাস চলে যায়। তখন একে অপরের প্রতি জন্মায় সন্দেহ। একবার সম্পর্কে সন্দেহ ঢুকলে তা বের করা বেশ মুশকিল। নিত্যদিন এমন সমস্যার সম্মুখীন হলে ওই সম্পর্ক থেকে বেরিয়ে পড়ুন।

আকর্ষণে ভাটা পড়া

একটি সম্পর্ক ততদিনই ভালো থাকে যতদিন প্রিয় মানুষটির প্রতি আকর্ষণ থাকে। তবে উপরোক্ত বিভিন্ন সমস্যার দরুন প্রেমের সম্পর্কের অবনতি ঘটে। সেক্ষেত্রে দেখা দিতে পারে সমস্যা। তখন বেরিয়ে আসতে হবে সম্পর্ক থেকে। এক্ষেত্রে সম্পর্কে থাকার অর্থই হলো নতুন করে সমস্যার জন্ম দেওয়া।

News Desk

Recent Posts

ত্বকে হিট র‌্যাশ উঠলে সারাতে কী করবেন?

তাপপ্রবাহে সবার মধ্যেই অস্বস্তি বেড়েছে। গরমে শারীরিক বিভিন্ন সমস্যার পাশাপাশি ত্বকেও দেখা দেয় ঘামাচি, ফুসকুড়ি, ট্যানসহ নানা সমস্যা। তার মধ্যে…

9 mins ago

দীর্ঘক্ষণ প্রস্রাব আটকে রাখা যে কারণে বিপজ্জনক

কাজের ব্যস্ততা কিংবা আলস্যের কারণে অনেকেই দীর্ঘক্ষণ প্রস্রাব আটকে রাখেন। বিশেষজ্ঞদের মতে, এই অভ্যাস হতে পারে বিপজ্জনক। এই অভ্যাসের কারণেই…

30 mins ago

পাইলসের সমস্যা চিরতরে সারবে যে নিয়ম মানলে

পাইলসের সমস্যায় অনেকেই কষ্ট পান। এটি গুরুতর রোগ হলেও অনেকেই অবহেলা করেন। যদি প্রথমদিকেই পাইলসের সমস্যায় চিকিৎসা নেওয়া হয়, তাহলে…

3 hours ago

ডাবের পানি বেশি পান করলে শরীরে যা ঘটে

এই গরমে সুস্থ থাকতে ডাবের পানি পান করার বিকল্প নেই। এতে নানা ধরনের পুষ্টিগুণ আছে। এছাড়া মিষ্টি স্বাদের ডাবের পানি…

4 hours ago

পাইলস দূর করার ঘরোয়া উপায়

পাইলস খুব পরিচিত একটি সমস্যা। বিশেষ করে ৪৫ থেকে ৬৫ বয়সী মানুষেরা এই রোগে বেশি ভুগে থাকেন। এছাড়া অন্যান্য বয়সীদের…

4 hours ago

বরফ পানি দিয়ে গোসল কি শরীরের জন্য ভালো?

আইস বাথ বা বরফ পানি দিয়ে গোসল করেন অনেকেই। তীব্র গরমে অনেকেই ক্রায়োথেরাপিতে ডুব দিচ্ছেন। বরফ বা কনকনে ঠান্ডা পানিতে…

6 hours ago