এই গরমে হালকা সাজ জেনেনিন কিছু সহজ টিপস

গরমের এই সময়ে সাজ নিয়ে সবাইকেই বেশ ঝামেলায় পরতে হয়। কোন সাজে আপনাকে সতেজ লাগবে আর আপনার ত্বকের সাথে মানিয়ে যাবে তা ভাবতে ভাবতেই পার্টিতে কিংবা গন্তব্যে পৌঁছতে দেরি হয়ে যায়। আর সাজের ক্ষেত্রে তা মন মতো না হলে আর তাতে নিজেকে ভালোভাবে উপস্থাপন করতে না পারলে সারাটা দিনই খারাপ কাটে। এই গরমে সাজ ঠিক রাখতে আর নিজেকে সতেজ দেখাতেই অনেকটা সময় চলে যায়। কিন্তু ছোট ছোট কিছু বিষয় খেয়াল করলে এই গরমেও আপনার সাজ থাকবে পরিপাটি।

হালকা মেকআপ
গরমে সময় সাজের দিকে সবচেয়ে কঠিন কাজ হচ্ছে মুখের মেকাপ। ত্বকের আর্দ্রতার মাত্রা ঠিক রেখে সাঁজের সব দিক ঠিক রাখা বেশ কঠিন। গরমের সময় যখনি মুখে মেখাপ লাগাতে যাবেন তার আগে মুখ ফেস ওয়াস দিয়ে দ্গুয়ে নিন। এর পরে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। কিছুক্ষণ অপেক্ষা করে এরপরই বিবি ক্রিম বা ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে মেকাপ করলে মুখে তা খুব সহজে বসবে এবং উঠে যাবে না। আর ক্রিম বা ফাউন্ডেশন ত্বকে যেন ভালোভাবে ব্লেন্ড হয় সেদিকেও লক্ষ রাখুন। এতে আপনাকে সারাদিন বেশ সতেজ আর প্রাণবন্ত লাগবে।

ব্লাশন
গরমে ব্লাশন লাগাতে একটু ভুল হলে তা সাঁজের পরো বিষয়টিই নষ্ট করে দেয়। তাই এই গরমে ক্রিম বেইজ ব্লাশন বেছে নেওয়া উচিত এটি দীর্ঘস্থায়ী হয়। আর এই আবহাওয়ায় উজ্জ্বল রং এড়িয়ে হালকা ব্লাশন বেছে নেওয়াই ভালো। যার মধ্যে আপনি বেঁছে নিতে পারেন অ্যাপ্রিকোট বা কোরাল, হালকা গোলাপি ইত্যাদি রংগুলো। বাড়তি উজ্জ্বলতা যুক্ত করতে ব্লাশনের উপর হালকা করে ব্রোঞ্জার বুলিয়ে নিতে পারেন।

চোখের সাজ
গরমে চোখে সাঁজের সাঁজের ক্ষেত্রে চকচকে শ্যাডো এড়িয়ে চলুন। হালকা রংয়ের শ্যাডো দিয়ে পাপড়ি ঘেষে লাইনার টেনে নিন। চাইলে রঙিন লাইনারও ব্যবহার করা যেতে পারে। চোখের নিচে দিতে পারেন কাজল, এরপর হালকা করে স্মাজ করে নিন। উপরের ও নিচের পাপড়িতে ঘন করে মাস্কারা লাগিয়ে নিতে পারেন। তবে তা ওয়াটার প্রুভ হলে সবচেয়ে ভালো হয় গরমের এই সময়ের সাঁজের ক্ষেত্রে।

লিপস্টিক
গরমের এই সময়ে হালকা রঙের আর ম্যাট লিপস্টিক আপনার জন্য সবচেয়ে ভালো নির্বাচন হবে। মেজেন্টা, লাল, চড়া গোলাপি কিংবা বেগুনি রঙের ম্যাট লিপস্টিকেও আপনাকে দারুণ মানাবে আর সতেজ দেখাবে।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress