রূপচর্যায় পেঁয়াজের ব্যবহার করবেন যেভাবে! জেনেনিন এক্ষুনি

Written by News Desk

Published on:

দামি দামি ক্রিম, কসমেটিক্স কিনেও কোনও লাভ হচ্ছে না? ত্বক সেই ফ্যাকাসে আর জেল্লাহীন হয়ে পড়ছে? কিন্তু জানেন কী, আপনার রান্নাঘরেই রয়েছে এমন সব জিনিস, যা কিনা ত্বকের সমস্যা সমাধানে ম্যাজিকের মতো কাজ করবে! এই তালিকায় প্রথমেই রাখুন পেঁয়াজকে। কারণ ত্বকের বহু সমস্যার সমাধান এই পেঁয়াজের মাধ্যমেই সম্ভব।

চলুন পেঁয়াজের উপকারিতা জেনে নেওয়া যাক..

>অল্প বয়সেই ত্বকে বলিরেখা পড়ছে? কোনও চিন্তা নেই। সপ্তাহে অন্তত তিনদিন পিঁয়াজের রস মুখে লাগান। কিছুক্ষণ রেখে ভাল করে জল দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত এটি করলে উপকার পাবেন।

> রোদে পুড়ে যাওয়া ত্বকে উজ্জ্বলতা ফেরাতে দারুণ কাজ করে পেঁয়াজের রস। অর্ধেক পেঁয়াজের রসের সঙ্গে এক চা চামচ পাতিলেবুর রস মিশিয়ে দিন। অল্প মধুও দিতে পারেন। ফেসপ্যাকের মতো ব্যবহার করুন। সপ্তাহে অন্তত দুদিন এটা ব্যবহার করুন।

> ব্রণ দূর করতেও দারুণ কাজ দেয় পেঁয়াজের রস। অর্ধেক পেঁয়াজ থেকে রস বের করে নিন। তারমধ্যে মিশিয়ে দিন দু চামচ টক দই। অল্প মধুও মিশিয়ে নিতে পারেন। ফেসপ্যাকের মতো ব্যবহার করুন। সপ্তাহে অন্তত দুদিন এটা ব্যবহার করুন।

> তবে শুধুই ত্বকের জন্য নয়, চুলের নানা সমস্যাও দূর করে পেঁয়াজ। চুল ঘন করতে পেঁয়াজের রসের জুড়ি মেলা ভার। চুল পড়ার সমস্যা দূর করতে সপ্তাহে একদিন পৈঁয়াজের রস মাথায় মাসাজ করুন। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন।

> অনেকের হাতের চামড়া খুব শুষ্ক। সপ্তাহে অন্তত তিনদিন পেঁয়াজের রস হাতের তালুতে লাগিয়ে দিন। কিছুক্ষণ রেখে হাত ধুয়ে নিন।

Related News