শিশুদের জন্য বিশেষ ট্যাব নিয়ে এলো স্যামসাং, জেনেনিন বিস্তারিত

এবার শিশুদের জন্য বিশেষ ভাবে ডিজাইন করা ট্যাব নিয়ে এলো স্যামসাং। গ্যালাক্সি ট্যাব এ৭ লাইটের এই ভার্সনের নাম দেওয়া হয়েছে, ‘স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস’। বিশেষ এই ট্যাব শুধু রাশিয়ার বাজারেই পাওয়া যাবে।

এর দাম পড়বে ১৭ হাজার টাকার একটু বেশি। আপাতত সংস্থার অনলাইন স্টোর থেকে ছোটদের জন্য বিশেষ ভাবে তৈরি ট্যাব কিনতে পারবেন ক্রেতারা। এর বাইরে বাছাই করা কিছু রিটেল স্টোরেও গ্যালাক্সি ট্যাবে কিডস মিলবে বলে জানানো হয়েছে সংস্থার তরফে।

শিশুদের জনপ্রিয় ব্র্যান্ড স্পেশারিকির সঙ্গে মিলে এই লেটেস্ট ট্যাবলেটটি লঞ্চ করা হয়েছে। স্যামসাং গ্যালাক্সি ট্যাবে কিডসের অন্যতম ফিচার হলো তার ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট। যার নাম দেওয়া হয়েছে ‘মারুসিয়া’। এখানে ছোটদের মনোরঞ্জনে ভরপুর ব্যবস্থা থাকছে।

এই ডিজিটাল অ্যাসিস্ট্যান্টে গল্প, মিউজিক, গেমসসহ একাধিক বিষয় থাকছে। বিনোদনের দিকটি যেমন রয়েছে, তেমনই ছোটদের কথা ভেবেই শিক্ষামূলক ফিচারও থাকছে নতুন ট্যাবলেটে।

এই ট্যাবটিতে অত্যন্ত শক্তিশালী ৫১০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। একবার চার্জ করলেই একদিন ব্যাকআপ মিলবে। সঙ্গে রয়েছে ৮.৭ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। যার রেজুলেশন ১৩৪০X৮০০ পিক্সেলস। ফোনের ক্যামেরা ৩০fps রেটে ফুল HD ভিডিও রেকর্ড করতে সক্ষম।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস যেহেতু বিশেষ ভাবে ছোটদের জন্যই তৈরি করা হয়েছে, ফলে অ্যাকসেস নিয়ন্ত্রণ করার জন্য ট্যাবলেটটিতে থাকছে প্যারেন্টাল কন্ট্রোলের ব্যবস্থা। এছাড়াও এমনই কিছু কনটেন্ট দেওয়া হয়েছে যা শুধুই বাচ্চাদের জন্য। ছোটদের হাত থেকে পড়ে যাতে ট্যাবলেটটি ভেঙে না যায়, সে কথাও মাথায় রেখেছে সংস্থাটি। তাই রয়েছে শক-রেজিস্ট্যান্ট কেস।

সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে একটি ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে ওয়াইফাই অনলি ট্যাবলেট এবং ব্লুটুথ ভি৫। ৩জিবি পর্যন্ত র্যাম এবং ৩২জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে ট্যাবলেটে। থাকছে একটি মাইক্রোএসডি কার্ড স্লট। প্রয়োজনে ১টিবি পর্যন্ত স্টোরজে বাড়ানো যেতে পারে।

News Desk

Recent Posts

এক জুসেই ত্বক হবে উজ্জ্বল, কমবে চুল পড়া

ত্বক ও চুল ভালো রাখতে কতজনই না নামিদামি সব প্রসাধনী ব্যবহার করেন। তবে আদৌ সেগুলো ত্বক বা চুলের জন্য ভালো…

8 hours ago

বিবাহিত পুরুষরা কেন অন্যের স্ত্রীর প্রতি আকৃষ্ট হন?

বিবাহিত হোক কিংবা অবিবাহিত পুরুষদের মধ্যে অনেকেই গোপনে অন্যের স্ত্রীতে আকৃষ্ট হন। একজন বিবাহিত পুরুষ যদি অন্য নারীর প্রেমে পড়েন…

9 hours ago

গরমে ঘামের দুর্গন্ধ দূর হবে যেভাবে

ঘাম দেহের একটি স্বাভাবিক প্রক্রিয়া। ঘামে সাধারণত গন্ধ হয় না। কিন্তু যখন ঘামের সঙ্গে ব্যাকটেরিয়া যুক্ত হয়; তখন ঘামে দুর্গন্ধ…

10 hours ago

ডায়াবেটিস রোগীরা যে ৫ ভুল একেবারেই করবেন না

ডায়াবেটিসে আক্রন্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। একবার ডায়াবেটিস শরীরে বাসা বাঁধলে তা নিয়ন্ত্রণে রাখা বেশ মুশকিল। জীবনযাত্রায় পরিবর্তন আনার মাধ্যমে…

13 hours ago

গলা ও ঘাড়ের যে লক্ষণ ক্যানসারের ইঙ্গিত দেয়

অনিয়মিত জীবনযাপনসহ বায়ুদূষণ কিংবা শরীরে রাসায়নিক দ্রব্য প্রবেশের কারণে বিগত কয়েক দশকে ক্যানসারের ঝুঁকি ও আক্রান্তের সংখ্যা বেড়েছে। প্রতিবছর বিশ্বে…

14 hours ago

গরমে অতিরিক্ত লেবু পানি পান করা হতে পারে বিপজ্জনক

গরমে এক গ্লাস লেবু পানি সব ক্লান্তি দূর করে ও মনে প্রশান্তি আনে। এটি এমন একটি পানীয় যা কমবেশি সবাই…

15 hours ago