LPG গ্যাস ব্যবহারকারি গ্রাহকদের জন্য বেরিয়ে এল বড় সুখবর, দীপাবলির পরেই এক ধাক্কায় কমলো গ্যাসের দাম

Written by TT Desk

Published on:

দীপাবলি শেষ হতে না হতেই খুশির খবর পেলেন ভারতীয়রা। এক ঝটকায় বেশ কিছুটা দাম কমেছে এলপিজি গ্যাস সিলিন্ডারের। ভারতীয় রাজনীতি যখন উত্তেজনাপূর্ণ সময় অতিবাহিত করছে, ঠিক সেই সময় একের পর এক সুখবর পাচ্ছেন ভারতবাসীরা। প্রথমে সাধারণ মানুষের জন্য গ্যাস সিলিন্ডারের ওপর ৫৭.৫০ টাকার ডিসকাউন্ট দিয়ে সংবাদ শিরোনামে এসেছে মোদি সরকার। আজ্ঞে হ্যাঁ, এক্ষুনি আপনি অনলাইনে গিয়ে চেক করে নিন বাণিজ্যিক গ্যাসের দাম।

আমরা আপনাদের জানিয়ে রাখি, বর্তমানে ক্রমবর্ধমান জ্বালানি গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ার ফলে কেন্দ্রীয় সরকারের দিকে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছিল বিভিন্ন মহল থেকে। তবে, উৎসবের মরশুমে বাণিজ্যিক গ্যাসের দাম বেশ কিছুটা কমে যাওয়ার কারণে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাধারণ মানুষ। এছাড়া, যেহেতু দেশে গ্যাসের মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করেছে সরকার, সেহেতু খুব শীঘ্রই জ্বালানি তেলের মূল্য এবং বাড়িতে ব্যবহৃত এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্য নিয়ন্ত্রণে বড় ঘোষণা করা হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আজ বাণিজ্যিক গ্যাসের দাম ৫৭.৫০ টাকা কমার পর দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের রেট হয়েছে ১৭৫৫.৫০ টাকা। এছাড়া কলকাতায় একই সিলিন্ডারের দাম ১৮৮৫.৫০ টাকা, মুম্বাইতে ১৭৭৮ টাকা এবং চেন্নাইতে ১৯৯২ টাকায় বিক্রি হচ্ছে ১৯ কেজি বাণিজ্য গ্যাসের সিলিন্ডার। সরকারি সংস্থা IOCL-এর তরফ থেকে জানানো হয়েছে, ১৬ই নভেম্বর থেকে দেশে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের সরবরাহ কমার ফলে উল্লেখযোগ্য হারে এর দাম কমেছে।

Related News