Vastu Tips: জীবনে ঘনিয়ে আসবে ঘোর অন্ধকার, ভুলেও বাড়ির এই দিকে লাগাবেন না অ্যালোভেরা গাছ

Written by TT Desk

Published on:

আজকালকার দিনে সবুজে ভরা বাগানের খুবই অভাব। যেদিক তাকাবেন সেদিকেই শুধু বড় বড় বিল্ডিং ও কলকারখানা। তবে, তারই মাঝে অনেকেই আছেন নিজের বাড়ির ছাদে হোক বা বাড়ির চারপাশে বাগান তৈরি করেন। ফুল ও সবজিতে ভরা বাগান (Garden) ভালোবাসেন না এমন মানুষ বোধহয় পৃথিবীতে নেই। এখনকার দিনে বাড়ির বাইরে বাগান করার পাশাপাশি ঘরেও নানান ধরণের ফুলের গাছ থাকে। যাদেরকে ইন্ডোর প্ল্যান্ট বলা হয়।

জানেন কি বাস্তুশাস্ত্র অনুযায়ী এমন কিছু গাছ রয়েছে যা আপনাদের বাড়ির জন্য বলুন বা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আর্থিক উন্নতির জন্য সকলেই প্রচুর পরিশ্রম করে থাকেন। কিন্তু অনেক সময় দেখা যায় যে শত চেষ্টার পরও মানুষ ব্যর্থ হয়। আর্থিক উন্নতি হয়না। তবে, আজ আপনাদের এমন একটি গাছের কথা বলবো যেটি সহজেই আর্থিক উন্নতি বলুন বা সুখ-সমৃদ্ধি সবক্ষেত্রেই উপকারী। আর সেই গাছটি হল অ্যালোভেরা।

অনেকেরই আবার এই গাছকে ঘৃত কুমারী গাছ হিসেবেও চিনে থাকেন। এই অ্যালোভেরা গাছ খুবই কাজের। অনেকেই এটিকে বাড়িতে লাগিয়ে রাখেন। অ্যালোভেরা স্কিন ও চুলের জন্য খুবই ভালো। তবে, বাস্তু মেনে যদি আপনি এই গাছ লাগাতে পারেন তবেই আপনার ভাগ্য ফিরবে। চলুন এবার দেখে নেওয়া যাক কিভাবে অ্যালোভেরা গাছ লাগাবেন।

১.বাস্তু মতে অ্যালোভেরা গাছকে পূর্ব দিক বা দক্ষিণ-পূর্ব দিক করে লাগাতে হবে।

২.চাকরিতে উন্নতির ক্ষেত্রে অ্যালোভেরা গাছকে বাড়ির পশ্চিম দিকে লাগাতে হবে।

তবে, মাথায় রাখবেন ভুলেও কখনও এই গাছ উত্তর পশ্চিম দিকে রাখবেন না। তাহলে বাড়ির উপর নেতিবাচক প্রভাব পড়বে। এই কয়েকটি বিষয় খেয়াল রেখে অ্যালোভেরা গাছ লাগালে আপনার সুখ-শান্তি সবকিছুই বৃদ্ধি পাবে।

Related News