LIC New Plan: মাসে মাসে পেনশন পাবেন ১১,১৯২ টাকা, LIC এর এই পলিসি সুনিশ্চিত করবে অবসরের জীবন

Written by TT Desk

Published on:

বর্তমানে প্রত্যেকেই টাকা উপার্জনের সাথে সাথে তা জমিয়ে রাখার জন্য বিভিন্ন স্কিমে টাকা বিনিয়োগ করে থাকে। তবে যেকোনো জায়গায় টাকা বিনিয়োগ যথেষ্ট ঝুঁকিপূর্ণ। তবে আপনাদের জানিয়ে রাখি লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া একাধিক বিনিয়োগ স্কিম চালায় যা একদমই ঝুঁকির নয়। আজকের এই প্রতিবেদনে এমনই একটি এলআইসির লাভজনক স্কিম সম্বন্ধে জানাবো যাতে অত্যন্ত কম বিনিয়োগ করে ভবিষ্যতে মাসে মাসে অনেকটাই পেনশন পেতে পারেন। বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

আজকের এই প্রতিবেদনে আমরা যেই LIC স্কিমের কথা বলছি তা অবসরের পর আপনার জীবন সুখী করতে পারবে। এই পেনশন স্কিমের নাম LIC জীবন শান্তি স্কিম। এটি একটি একক প্রিমিয়াম প্ল্যান। মাত্র একবার বিনিয়োগ করেই আপনি বছরে ৫০ হাজার টাকা করে পেনশন পেতে পারেন। এই এলআইসি স্কিমে ৩০ থেকে ৭৯ বছর বয়সী যেকোনো ব্যক্তি বিনিয়োগ করতে পারবেন। যদি আপনি এটি কেনার পরে পরিকল্পনাটি পছন্দ না করেন তবে আপনার কাছে এটি সমর্পণের বিকল্পও থাকবে। এতে নূন্যতম ১.৫ লাখ টাকা বিনিয়োগ করতে পারবেন আপনি। তবে এতে সবচেয়ে বেশি কত বিনিয়োগ করা যাবে সেই নিয়ে কোনো সীমা নেই।

আপনি বার্ষিক, অর্ধ বার্ষিক, ত্রৈমাসিক এবং মাসিক পেনশনের বিকল্প গ্রহণ করতে পারেন। যদি আপনি এই প্রকল্পে অর্থ বিনিয়োগ করেন তাহলে ৬.৮১ শতাংশ থেকে সর্বাধিক ১৪.৬২ শতাংশ পর্যন্ত সুদ পেতে পারেন। আপনি যদি LIC নতুন জীবন শান্তি যোজনায় একবার বিনিয়োগ করে ১১,১৯২ টাকা মাসিক পেনশন পেতে চান, তাহলে আপনাকে ১০ লক্ষ টাকা জমা করতে হবে।

LIC জীবন শান্তি প্ল্যানের সুবিধা:

১) বীমাটি ব্যক্তিগত ভিত্তিতে বা পিতামাতা, দাদা-দাদি, সন্তান, নাতি-নাতনি, পত্নী বা ভাইবোনের সাথে যৌথভাবে করা যাবে

২) প্রথম পলিসি বছর শেষ হওয়ার পরে, ঋণ সুবিধা অ্যাক্সেসযোগ্য হবে

৩) এককালীন বিনিয়োগ করে সারাজীবন মাসে মাসে নিশ্চিত পেনশন পাওয়া যাবে

৪) পলিসি হোল্ডার যদি পলিসির ‘টার্মস অ্যান্ড কন্ডিশনস’ নিয়ে অসন্তুষ্ট হন তাহলে ১৫ দিনের মধ্যে এই বীমা ফেরত দেওয়া যাবে

৫) অবসরের পর জীবন সুনিশ্চিত হবে

Related News