Skin Care Tips : আপনার ত্বককে উজ্জ্বল ও আকর্ষণীয় করতে চান? তবে ব্যবহার করুন এই ঘরোয়া ফেসপ্যাক

Written by TT Desk

Published on:

আজকালকার যুগের মেয়েরা যেমন পোশাক, খাওয়া-দাওয়া নিয়ে সচেতন ঠিক তেমন করেই তারা তাদের স্কিন নিয়েও অনেক বেশি সতর্ক। আর সেই স্কিনের যত্ন নিতে আপনাকে বিভিন্ন ধরণের পদ্ধতির মধ্যে যেতে হয়। আর তাইতো বাজার চলতি প্রোডাক্ট গুলির চাহিদা বাড়ছে তরতড়িয়ে। তবে, তারপরেও কিন্তু ঘরোয়া টোটকার কথা মানুষ ভোলেননা।

আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের এমন কয়েকটি ঘরোয়া ফেসপ্যাকের কথা বলবো যা ব্যবহার করলে ত্বকের জেল্লা ফিরে আসবে নিমেষেই। চলুন তবে দেখে নেওয়া কি সেই ঘরোয়া প্যাক।

  • মুলতানি মাটি ও গোলাপ জলের ফেসপ্যাক : গোলাপ জলের সঙ্গে কিছুটা মূলতানি মাটি মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। এরপর সেটিকে মুখে, হাতে, গলায় লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ধুঁয়ে নিন।
  • শসা ও মধুর ফেসপ্যাক : একটি শসাকে গ্রেট করে নিন। এরপর এতে মধু যোগ করে মুখে লাগিয়ে নিন। তারপর ১০ মিনিট রেখে ধুঁয়ে ফেলুন।
  • মধু, দই ও গোলাপ জলের ফেসপ্যাক : একটি পাত্রে মধু, দই ও গোলাপ জল নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর মুখে সমানভাবে লাগিয়ে নিন। এরপর মিনিট ১৫ রেখে ধুঁয়ে ফেলুন।
  • টমেটো, দই ও লেবুর ফেসপ্যাক : একটি টমেটোর পাল্প, কিছুটা টক দই, কয়েক ফোঁটা লেবুর রস ভালো করে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। তারপর সেটিকে মুখে লাগান। এরপর ১০ মিনিট রেখে ধুঁয়ে ফেলুন।
  • ওটস ও আমন্ডয়ের ফেসপ্যাক : ১০ টি আমন্ড বাদামকে সারা রাত জলে ভিজিয়ে গুঁড়ো করে নিন। এরপর তার সঙ্গে কিছুটা ওটস ও দই মিশিয়ে ভালো করে একটি প্যাক বানিয়ে নিন। এরপর ১০ মিনিট রেখে ধুঁয়ে ফেলুন।তাহলে আর চিন্তা কিসের? এই ফেসপ্যাকেই নিজেকে করে তুলুন সুন্দর ও আকর্ষণীয়।

Related News