১৪ বছর পর আবার রতন টাটা ফিরিয়ে আনলেন Tata Nano, বিক্রি বন্ধ হয়ে যাবে Alto 800 গাড়ির

Written by TT Desk

Published on:

আজকাল বাজেট মূল্যের চার চাকা গাড়ির কথা বললে যেই কোম্পানি সকলের মাথায় আসে, তা হল মারুতি সুজুকি। এই কোম্পানির বাজেট মূল্যের গাড়ি ব্যাপক জনপ্রিয় ভারতীয় গ্রাহকদের জন্য। তবে এই তালিকাতে রয়েছে দেশীয় কোম্পানি টাটাও। গোপন সূত্রে জানা যাচ্ছে এই ভারতীয় কোম্পানী এমন এই গাড়ি লঞ্চ করতে চলেছে যা চমকে দেবে সবাইকে। এটি ৫ সিটার ইলেকট্রিক গাড়ি হবে। আসলে এবার খুব শীঘ্রই ভারতের অটোমোবাইল বাজার কাঁপাতে লঞ্চ হবে টাটা ন্যানো ইলেকট্রিক গাড়ি।

ভারতীয় এই টাটা ন্যানো ইলেকট্রিক গাড়িতে থাকবে অনেক অত্যাধুনিক প্রযুক্তি। এই গাড়ির লুক হবে স্পোর্টস গাড়ির মত। লুকের পাশাপশি থাকবে অনেক চমৎকার প্রযুক্তি। এই গাড়িতে ৩ টি ড্রাইভ মোড থাকবে। সেগুলি হল ইকো, নরমাল ও স্পোর্টস। এই গাড়ি এক চার্জে ১৫০-২০০ কিমি রাস্তা অতিক্রম করতে পারবে। আর এই গাড়ির সর্বোচ্চ গতিবেগ হবে ঘণ্টায় ৮৫ কিলোমিটার।

এছাড়াও এই নতুন টাটা ন্যানো ইলেকট্রিক গাড়িতে থাকবে পাওয়ার স্টিয়ারিং, এসি, ফ্রন্ট পাওয়ার উইন্ডোজ, ব্লুটুথ, মাল্টি-ইনফরমেশন ডিসপ্লে, রিমোট লকিং সিস্টেম, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সংযোগ সহ ৭ ইঞ্চি টাচস্ক্রিন। তবে এবার আপনি ভাবছেন এই গাড়ির হয়তো অনেক দাম হবে। আপনাকে জানিয়ে রাখি, এই গাড়ির দাম ৫ লাখ টাকার থেকেও কম হবে।

Related News