সুবর্ণ সুযোগ : ২০,০০০ হাজার টাকা করে প্রতিমাসে মিলবে পেনশন, এইভাবে বিনিয়োগ করুন

Written by TT Desk

Published on:

অবসর জীবন সুরক্ষিত করার জন্য বর্তমানে ভারতের সাধারণ মানুষ বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ করে থাকেন। বিশেষ করে ব্যাংক কিংবা পোস্ট অফিসে উচ্চ সুদে কয়েক বছর মেয়াদে এই টাকা বিনিয়োগ করে থাকেন। এই সমস্ত ফিক্সট ডিপোজিটের মাধ্যমে নির্দিষ্ট সময় পর বিনিয়োগকারীকে মোটা অংকের টাকা রিটার্ন দেয় পোস্ট অফিস কিংবা ব্যাংক। তবে আপনারা জানলে অবাক হবেন, পোস্ট অফিস কিংবা ব্যাংকের চেয়ে উচ্চ সুদে টাকা রিটার্ন দিচ্ছে ভারতীয় জীবন বীমা নিগম কর্পোরেশন। যেখানে আপনি কিস্তিতে বিনিয়োগ করার পাশাপাশি একসাথে বিনিয়োগ করার মত সুবিধাও পাবেন।

আজকের নিবন্ধে আমরা আপনাদের জন্য ভারতীয় জীবন বীমা নিগম কর্পোরেশনের একটি দুর্দান্ত পলিসি নিয়ে এসেছি। যে পলিসিটি গ্রহণ করলে আপনি নির্দিষ্ট সময়ের পর প্রতিমাসে ২০,০০০ টাকা পর্যন্ত পেনশন পাবেন। তবে এর জন্য আপনাকে কয়েকটি সহজ নিয়ম মেনে চলতে হবে। প্রথমত, এই দুর্দান্ত স্কিমে (জীবন অক্ষয় নীতি) বিনিয়োগ করতে হলে আপনার বয়স কমপক্ষে ৩৫ বছর উত্তীর্ণ হতে হবে। দ্বিতীয়ত, নির্দিষ্ট পরিমাণ টাকা একসঙ্গে ইনভেস্ট করতে হবে আপনাকে। চলুন আজকের নিবন্ধে দেখে নেওয়া যাক, কিভাবে আপনি LIC-র এই দুর্দান্ত সুযোগটি গ্রহণ করতে পারবেন-

১. মাসিক ২০,০০০ টাকা পেনশন: ভারতীয় জীবন বীমা নিগম কর্পোরেশনের দুর্দান্ত এই পলিসি গ্রহণ করতে হলে আপনাকে ৪০ লাখ ৭২ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। এরপর নির্দিষ্ট সময় উত্তীর্ণ হলে প্রতিমাসে বিনিয়োগকারীকে ২০,০০০ টাকা পেনশন দেবে LIC।

২. মাসিক ১৬,০০০ টাকা পেনশন: অত্যন্ত কম টাকা বিনিয়োগ করে ভারতীয় জীবন বীমা নিগম কর্পোরেশনের দুর্দান্ত এই পরিকল্পনাটি গ্রহণ করতে পারেন আপনি। এই পরিকল্পনাটি গ্রহণ করলে নির্দিষ্ট সময় শেষে প্রতি মাসে আপনাকে ১৬,৪৭৯ টাকা পেনশন দেবে বিনিয়োগ গ্রহণকারী সংস্থা। এর জন্য আপনাকে একসাথে ৩৫ লাখ টাকা বিনিয়োগ করতে হবে।

Related News