নতুন অবতারে আনন্দ দিতে আসছে TATA NANO, এত সস্তা দামে এত ফিচারস জানলে অন্য কোনও গাড়ি কিনতে ইচ্ছা করবে না

Written by TT Desk

Published on:

এক বুক আশা নিয়ে টাটা ন্যানোর হাত ধরে বাংলার মাটিতে পথ চলা শুরু করতে চেয়েছিলেন টাটা মোটর্সের কর্ণধর রতন টাটা। প্রত্যাশম্মত কারখানা থেকে উৎপাদনও শুরু হয়েছিল জোর কদমে। তবে এক ঝটকায় সমস্ত পরিকল্পনা ছিন্ন হয় এই বহুজাতিক সংস্থাটির। অবশেষে বাংলার মাঠ থেকে সমস্ত কারখানা গুটিয়ে গুজরাটের মাটিতে নতুন উৎপাদন কেন্দ্র শুরু করে টাটা। যে গাড়ির জন্য এতটা পথ চলা, অবশ্য সেই গাড়ি প্রত্যাশা মত ব্যবসা এনে দিতে পারেনি সংস্থাটির। অবশেষে বাধ্য হয়ে এক দশকের মধ্যে গাড়িটির উৎপাদন বন্ধ করে দিতে বাধ্য হয় টাটা মোটরস।

তবে এবার সেই টাটা ন্যানো নিয়ে প্রত্যাশা প্রকাশ করছেন ভারতের সাধারণ নাগরিক। প্রত্যেকেই চাইছেন, ভারতের মাটিতে ফের দাবিয়ে বেড়াক টাটা ন্যানো। তবে এবার আর ডিজেল কিংবা পেট্রোল ইঞ্জিনের মাধ্যমে নয়, বরং টাটা ন্যানোর ইলেকট্রিক ভার্সন দেখতে অধিক আগ্রহে অপেক্ষা করে রয়েছেন ভারতের সাধারণ মানুষ। কোম্পানির তরফ থেকে এ বিষয়ে কোন রকম তথ্য প্রকাশ করা না হলেও বিভিন্ন গণমাধ্যমের দাবি করা হচ্ছে, খুব শীঘ্রই টাটা ন্যানোর ইলেকট্রিক ভার্সন দাপিয়ে বেড়াবে ভারতের রাস্তায়।

তবে প্রত্যাশা করলেও গাড়িটির ডিজাইন এবং বৈশিষ্ট্য কেমন হবে তা নিয়ে কোনরকম তথ্য প্রকাশ করেনি সংস্থাটি। ভারতের ডিজাইন শিল্পী নবীন আদিত্য তার কল্পনার উপর ভিত্তি করে আসন্ন মডেলটির একটি নকশা তৈরি করেছেন। যেখানে তিনি টাটা ন্যানোর ইলেকট্রিক ভার্সনের প্রতিচ্ছবি তুলে ধরেছেন। এছাড়া বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, এই গাড়িতে পাওয়ার স্টিয়ারিং, ফ্রন্ট পাওয়ার উইন্ডোজ, মাল্টি-ইনফরমেশন ডিসপ্লে, অ্যান্ড্রয়েড অটো, ব্লুটুথ, 6 স্পিকার, এসি, মাল্টি-ইনফরমেশন ডিসপ্লে এবং রিমোট লকিং সিস্টেম, অ্যাপল কারপ্লে কানেক্টিভিটি সহ 7-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেমের মতো বৈশিষ্ট্যগুলি লক্ষ্য করা যেতে পারে।

Related News