খুশির খবর! পুজোর আনন্দ দ্বিগুণ করতে একসঙ্গে লঞ্চ হল দু’টি বাইক

Written by TT Desk

Published on:

বর্ষা এখন বিদায় নেওয়ার মুখে। সেই সঙ্গে উৎসবের মরসুম শুরু হয়েছে। উৎসবের মরসুমে বাজার আরও ধরতে মোটরসাইকেল নির্মাতা জাওয়া ইয়েজদি মোটরসাইকেল তাদের জনপ্রিয় এবং শক্তিশালী বাইক জাওয়া ৪২ এবং ইয়েজদি রোডস্টারকে নতুন অবতারে উন্মোচন করেছে। এক্স প্ল্যাটফর্ম থেকেও এ বিষয়ে তথ্য দিয়েছে প্রতিষ্ঠানটি। এই দুটি বাইকই মেড ইন ইন্ডিয়া এবং বিশ্ব বাজারের জন্য উপলব্ধ।

জাওয়া ৪২ ডুয়াল টোন ১.৯৮ লক্ষ টাকা থেকে শুরু হয় এবং ইয়েজদি রোডস্টার ২.০৮ লক্ষ টাকা থেকে শুরু হয়। এই দুটিই এক্স-শোরুম মূল্য। নতুন কালার অপশনে এই দুটি বাইকই লঞ্চ করেছে কোম্পানি। নতুন বাইকটি উন্মোচনের পর পুরাতন জাওয়া ৪২ এবং ইয়েজদি রোস্টারের দাম কিছুটা কমানো হয়েছে। এখন পুরানো জাওয়া ৪২ এর প্রাথমিক এক্স-শোরুম মূল্য ১.৮৯ লক্ষ টাকা এবং ইয়েজদি রোডস্টারের প্রাথমিক এক্স-শোরুম মূল্য ২.০৬ লক্ষ টাকা।

নতুন জাভা ৪২ ডুয়াল টোনে লঞ্চ করা হয়েছে। ডুয়াল-টোন ভ্যারিয়েন্টে রয়েছে ক্লিয়ার লেন্স ইন্ডিকেটর, শর্ট হ্যাং ফেন্ডার এবং একটি নতুন ফুয়েল ট্যাঙ্ক। বাইকটিতে নতুন ডায়মন্ড কাট অ্যালয় হুইল দেওয়া হয়েছে। ৪ টি কালার ভ্যারিয়েন্টে এই বাইকটি লঞ্চ করেছে প্রতিষ্ঠানটি।

এই বাইকটিতে একই ইঞ্জিন পাওয়া যাবে। বাইকটিতে রয়েছে ২৯৪.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা সর্বোচ্চ ২৭.৩ পিএস পাওয়ার এবং ২৬.৮ এনএম টর্ক উৎপন্ন করে। এই বাইকটিতে ৬ টি স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে। এ ছাড়া ডুয়াল চ্যানেল এবিএস সিস্টেমও দেওয়া হয়েছে।

Related News