POST OFFICE RECRUITMENT : মাধ্যমিক পাশেই Post Office-এ প্রচুর কর্মী নিয়োগ, বেতন জানলে চমকে উঠবেন!

Written by TT Desk

Published on:

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ভারতীয় পোস্ট অফিসে অফিসার পদে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। পোষ্ট অফিসের MVM-Non Gazetted অফিসার পদে কর্মী নিয়োগের জন্য ইতিমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, ভারতের যে কোন রাজ্যে বসবাসকারী যে কোন ব্যক্তি MVM-Non Gazetted অফিসার পদে আবেদন করতে পারবেন। আজকের নিবন্ধে আমরা আপনাদের জানাতে চলেছি, পোস্ট অফিসের বিশেষ এই পদে আবেদনের জন্য একজন আবেদনকারীর কি যোগ্যতা থাকা প্রয়োজন। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক-

ভারতীয় পোস্ট অফিসের সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে MVM-Non Gazetted অফিসার পদে একাধিক শূন্য পদে নিয়োগের কথা বলা হয়েছে। এই বিশেষ পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তাছাড়া তপশিলি এবং উপজাতি কোটায় বয়সের ক্ষেত্রে বিশেষ ছাড় পাবেন প্রার্থীরা। এছাড়া বিশেষ এই পদে আবেদনের জন্য, SC/ST প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি এবং সাধারণ প্রার্থীদের ৪০০ টাকা আবেদন ফি প্রদান করতে হবে।

আমরা আপনাদের জানিয়ে রাখি, MVM-Non Gazetted অফিসার পদে এই নিয়োগ প্রক্রিয়াটি চলবে সম্পূর্ণ অফলাইনে। ভারতীয় পোস্ট অফিসের নির্ধারিত ওয়েবসাইট থেকে আবেদন পত্র ডাউনলোড করে প্রয়োজনীয় তথ্য এবং সঙ্গে সাপোর্টিং ডকুমেন্টস সহ আবেদন পত্রটি জমা দিতে হবে। উল্লেখ্য, কোন ঠিকানায় আবেদন পত্রটি জমা দিতে হবে, তা ওই আবেদনপত্রে উল্লেখ করা থাকবে।

প্রার্থীদের আবেদনের উপর ভিত্তি করে পরীক্ষা গ্রহণ করবে ভারতীয় পোস্ট অফিস। এরপর মেধা অনুসারে প্রার্থীদের তালিকা বের করবে পোস্ট অফিস। যেখানে নির্বাচিত প্রার্থীরা কল লেটারের মাধ্যমে পোস্ট অফিসে কর্মী হিসেবে যোগদান করবেন। যদি এই পোস্টে কর্মীদের বেতনের কথা বলি, তবে সপ্তম পে কমিশনের লেভেল ২ অনুযায়ী এই পদের বেতন নির্ধারিত হয়েছে ১৯,০০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা।

Related News