গল্প নয় বাস্তবেও খরগোশকে হারিয়ে দৌড় প্রতিযোগিতায় সেরার সেরা হলেন কচ্ছপ, তুমুল ভাইরাল ভিডিও

Written by TT Desk

Published on:

খরগোশ আর কচ্ছপের গল্প শোনেননি এমন মানুষ বোধহয় খুব কমই আছেন। ছোটবেলা থেকেই এই গল্প শুনে বড় হয়েছে একের পর এক প্রজন্ম। নিজের প্রতি আত্মবিশ্বাস অতিরিক্ত বেড়ে গেলেই জীবনে পিছিয়ে পড়তে হয় এই শিক্ষাই বারবার ফুটে উঠেছে এই গল্পে। আর এবার বাস্তব জীবনেও দেখা গেল সেই ঘটনায়। এক দৌড়ে অংশ নিতে গিয়ে মাঝ পথে দাঁড়িয়ে পড়ল খরগোশ। অথচ গুটি গুটি পায়ে এগিয়ে গিয়ে প্রতিযোগিতা জিতে নিল কচ্ছপ।

সোশ্যাল মিডিয়া এবং স্মার্টফোনের জামানায় আজ সবকিছুই আমাদের হাতের মুঠোয়। এই প্ল্যাটফর্ম ব্যবহার করে একদিকে যেমন তরুণ প্রজন্ম আয় করছেন মোটা অঙ্কের টাকা, ঠিক তেমনই সাধারণ মানুষকে বিনোদন জোগাতেও এর জুড়ি মেলা ভার। নিত্যদিন সামাজিক মাধ্যমে প্রকাশ্যে আসে নানান ধরনের ভিডিও। তবে এমন বেশ কিছু ভিডিও থাকে যেগুলি রাতারাতি হয়ে যায় ভাইরাল। এবারও হল না তার অন্যথা।

সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে একটি ভিডিও। আর সেখানেই ফুটে উঠেছে আমাদের ছোটবেলার শোনা শিক্ষণীয় সেই গল্প। বাস্তব জীবনের প্রতিযোগিতাতেও খরগোশকে গোহাড়া হারিয়ে দিল কচ্ছপ। যেকোনো কাজের ক্ষেত্রেই অতিরিক্ত আত্মবিশ্বাস মোটেই ভালো নয়। জীবনে চলার পথে প্রতিনিয়ত একথা শুনতে হয় আমাদের। এমনকি অতিরিক্ত আত্মবিশ্বাসের জেরে মাঝেমধ্যেই পড়তে হয় সমস্যায়। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ঘুরে বেড়াচ্ছে সেই ভিডিও দেখেও পাওয়া যাবে এই শিক্ষাই।

ভাইরাল ভিডিওতে দেখা গেল প্রতিযোগিতায় নেমেছে কচ্ছপ আর খরগোশ। সামান্য একটু দৌড়ে গিয়েই হঠাৎ করে থেমে যাচ্ছে খরগোশটি। সে হয়তো ভাবছে ধীর গতির এই কচ্ছপকে হারিয়ে ফেলবো সহজেই। তবে শেষ পর্যন্ত হলো না তেমনটা। বরং ধীরগতিতে এগিয়ে গিয়েই প্রতিযোগিতা জিতে নিল কচ্ছপ। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল সেই ভিডিও। ইতিমধ্যেই ভিডিওটি দেখে ফেলেছেন লাখ লাখ মানুষ। কমেন্ট বক্সে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন নেট নাগরিকরা।

Related News