Indian Railways: ভারতীয় রেলের নতুন উপহার, চালু করল এক ভারত এক টিকিট, দারুন সুবিধা পাবেন গ্রাহকরা

Written by TT Desk

Published on:

DMRC ও IRCTC ওয়ান ইন্ডিয়া ওয়ান টিকিট নামের একটি নতুন উদ্যোগ শুরু করেছে যার আওতায় মেট্রো এবং রেলযাত্রীদের ভ্রমণের অভিজ্ঞতা আরো সহজ করে তুলতে চলেছে তারা। আরো আনন্দদায়ক অভিজ্ঞতার জন্য উভয় প্রতিষ্ঠান একে অপরকে সহযোগিতা করবে বলে জানা যাচ্ছে এবং এর জন্য তাদের মধ্যে একটি কৌশলগত চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই বৈপ্লবিক উদ্যোগের অধীনে আইআরসিটিসি তাদের পোর্টালের মাধ্যমে DMRC সম্পর্কিত পরিষেবা গুলির জন্য একটি নতুন কিউআর কোড ভিত্তিক ব্যবস্থা শুরু করবে।

এই টিকিটগুলি ভারতীয় রেলওয়ের অগ্রিম সংরক্ষণের সময় অনুযায়ী বুকিং করতে পারেন আপনারা। যাত্রীরা এখন সহজেই তাদের পুরো যাত্রার পরিকল্পনা করতে পারবেন এই টিকিট ব্যবহার করে। এই কিউআর কোড ভিত্তিক টিকিট নির্বিঘ্নে তৈরি করতে পারবেন আপনি এবং আইআরসিটিসি ইলেকট্রনিক রিজার্ভেশন স্লিপে এই টিকিট প্রিন্ট করা হবে।

এর জন্য পাঁচ টাকা নামমাত্র প্ল্যাটফর্ম টিকিট আপনাকে গ্রহণ করতে হবে। এর ফলে আপনাকে দীর্ঘ লাইনে আর দাঁড়াতে হবে না এবং তার সাথেই আপনার সময় অনেকটা বেঁচে যাবে। DMRC এমডি ডঃ বিকাশ কুমার বলেছেন আইআরসিটিসি-এর সাথে এই চুক্তিতে যাত্রীদের আমরা আরো ভালো পরিষেবা দিতে চলেছি।

Related News