Indian Railways: এবারে বন্দে ভারত ট্রেনে বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন শিক্ষার্থীরা, কী ভাবে? জেনে নিন

Written by TT Desk

Published on:

কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব দেশের নির্বাচিত কয়েকজন ছাত্রকে বন্দে ভারত এক্সপ্রেসে ভ্রমণের সুযোগ করে দিতে চলেছেন। এমনটাই ঘোষণা করেছেন ভারতের রেলমন্ত্রী। আপনাদের জানিয়ে রাখি কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, শুধুমাত্র কয়েকজন নির্বাচিত ছাত্রকে বন্দে ভারত ট্রেনে বিনামূল্যে ভ্রমণ করার সুযোগ দেওয়া হবে। এই ঘোষণা করে ওড়িশার কয়েকজন নির্বাচিত ছাত্রকে এই ট্রেনে ভ্রমণের সুযোগ করে দিলেন রেলমন্ত্রী। সম্প্রতি কেন্দ্রীয় রেলমন্ত্রীকে ওড়িশার কটকের একটি স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ডাকা হয়েছিল। সেখানেই এই ঘোষণা করেছেন তিনি। এই বিদ্যালয়ের নাম হলো সরস্বতী বিদ্যামন্দির।

কেন্দ্রীয় রেলমন্ত্রী ও অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন উড়িষ্যার কটক এ অবস্থিত সরস্বতী বিদ্যামন্দিরের নির্বাচিত ৫০ জন ছাত্রকে বন্দে ভারত ট্রেনে বিনামূল্যে ভ্রমণ করার সুযোগ দেওয়া হবে। বিদ্যালয়ের ভূমি পূজোর পরে যখন তিনি শিক্ষার্থীদের সঙ্গে আলাপ-আলোচনায় যোগ দিয়েছিলেন সেই সময়ে এই ট্রেনে ভ্রমণের আগ্রহ প্রকাশ করেন শিক্ষার্থীরা। তখনই কেন্দ্রীয় রেলমন্ত্রী এই ঘোষণা করেন। জানা যায় একটি ভিডিওতে ছাত্ররা বন্দে ভারত ট্রেন দেখেছিল।

সরস্বতী বিদ্যামন্দির স্কুলের এই ৫০ জন নির্বাচিত ছাত্রকে একটি প্রতিযোগিতা অনুযায়ী বাছাই করা হয়েছিল। বন্দে ভারত ট্রেনে ভ্রমণের সুযোগ দেওয়া হবে এই ৫০ জন ছাত্রকে। আপনাদের জানিয়ে রাখি, ১৮ মে ২০২৩-এ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওড়িশাকে প্রথম বন্দে ভারত এক্সপ্রেস উপহার দিয়েছেন। জানা যাচ্ছে খুব শীঘ্রই উড়িশায় আরো একটি বন্দে ভারত ট্রেন চলাচল শুরু হবে। সদ্য চালু হওয়া বন্দে ভারত ট্রেন রৌড়কেল্লা থেকে ভুবনেশ্বর পর্যন্ত চলবে।

Related News