SBI গ্রাহকদের জন্য সুখবর! FD-তে সুদ বাড়াল SBI, বিনিয়োগের শেষ তারিখ জেনে নিন

Written by TT Desk

Published on:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দেশের পাবলিক সেক্টর ব্যাঙ্কগুলির মধ্যে প্রথম সারির অন্যতম একটি গুরুত্বপূর্ণ ব্যাঙ্ক। গত ১’লা এপ্রিল থেকেই এসবিআই নিজেদের গ্রাহকদের জন্য চালু করেছে অমৃত কলস বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম। এতে বিনিয়োগের শেষ তারিখ ছিল ১৫’ই আগস্ট। তবে নিজেদের গ্রাহদের কথা মাথায় রেখেই এই বিশেষ স্কিমের বিনিয়োগের মেয়াদ বাড়ানো হয়েছে অনেকটাই। এই নিবন্ধের সূত্র ধরে সেই প্রসঙ্গেই বিস্তারিত তথ্য প্রদান করা হল।

উল্লেখ্য, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অমৃত কলস বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমের মেয়াদ অনেকটা বাড়িয়ে করেছে ৩১’শে ডিসেম্বর ২০২৩। এসবিআইয়ের ওয়েবসাইট অনুযায়ী, ৪০০ দিনের স্কিম এটি। সাধারণ গ্রাহকদের জন্য এই এফডি’তে ৭.১০ শতাংশ হারে সুদ দেওয়া হবে। অন্যদিকে সিনিয়র সিটিজেন অর্থাৎ প্রবীনদের ক্ষেত্রে ব্যাঙ্কের তরফ থেকে ৭.৬০ শতাংশ হারেই দেওয়া হবে সুদ। খুব স্বাভাবিকভাবেই প্রবীনদের সুদের হার এসবিআইয়ের সাধারণ গ্রাহকদের থেকে অনেকটাই বেশি।

২ কোটি টাকা মূল্যের ফিক্সড ডিপোজিটে বিনিয়োগকারীদের পাশাপাশি নতুন ফিক্সড ডিপোজিটের গ্রাহকরা ও বিশেষ ধরনের ফিক্সড ডিপোজিটে বিনিয়োগকারী গ্রাহকরাও অমৃত কলস বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করতে পারেন। উল্লেখ্য, এসবিআইয়ের এই বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমে গ্রাহকরা আইএনবি ও ইওনো অ্যাপ থেকেও বিনিয়োগ করতে পারবেন। এই বিশেষ ফিক্সড ডিপোজিটের সুদের হার মাসিক, ত্রৈমাসিক ও অর্ধেক বছরের মেয়াদেই নির্ধারিত হবে।

Related News