Gold Prices in Kolkata: ছুটির সকালে আরও কমে গেল সোনালী ধাতুর দাম, আজ কলকাতায় কত টাকায় মিলছে সোনা?

Written by TT Desk

Published on:

Gold Price Today: বর্তমানে বিয়ের মরসুম না থাকলেও বাঙালিদের বারো মাসে ১৩ পার্বন লেগেই থাকে। আর তা বাদেও সোনা প্রেমী মানুষদের জন্য আলাদা করে দিনক্ষণ লাগে না। তারা যেদিন ইচ্ছে সেদিনই সোনা কিনে নিতে পারেন। আপনিও যদি সোনা প্রেমী মানুষ হন তাহলে বলবো আপনার জন্যও রয়েছে দারুন সুখবর! কি সেই সুখবর তাই ভাবছেন নিশ্চই? তাহলে বলে রাখি যে, সপ্তাহের শেষে এসে কমলো সোনার দাম!

যার কারণে মুখে হাসি ফুটেছে বহু মানুষের। আর এই সোনার কম দামের কারণে বিক্রিও বেশি হবে বলে আশা করা যায়। অনেকেই আছেন যারা আগামী দিনে কোনো অনুষ্ঠানে উপহার দেওয়ার জন্য সোনা কিনে রাখতে পারেন এখনই। সোনার যেভাবে ওঠানামা চলে তাতে একেক সময় মাথায় হাত পরে ক্রেতাদের। তবে, সপ্তাহের শেষের দিকে সোনার দাম কম হওয়ায় স্বস্তিতে ক্রেতারা। তবে, সোনার দাম (Gold Price) কত জানেন কি?

গুড রিটার্নসের আপডেট অনুযায়ী আজকের দিনে দাঁড়িয়ে কলকাতায় ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫,৪৫৫ টাকা। আর ১০ গ্রাম সোনার দাম ৫৪,৫৫০ টাকা। নয়াদিল্লিতে আজ ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫,৪৭০ টাকা। আর ১০ গ্রাম সোনার দাম ৫৪,৭০০ টাকা। মুম্বাইতে আজ ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫,৪৫৫টাকা। আর ১০ গ্রাম সোনার দাম ৫৪,৫৫০টাকা। চেন্নাইতে আজ ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫,৪৮৫ টাকা। আর ১০ গ্রাম সোনার দাম ৫৪,৮৫০টাকা। এছাড়া রুপোর ১০ গ্রামের দাম ৭৩০ টাকা।

প্রসঙ্গত, ২০২০ সালের আগস্ট মাসে ১০ গ্রাম সোনার দাম (Gold price) ছিল ৫৬,২০০ টাকা। এরপর নানান উত্থান-পতনের পর সোনার দাম ৫৬,০০০ টাকার স্তরে না থাকলেও ৫০,০০০ এর গন্ডি পার করে গিয়েছিল। আর সেই জায়গায় দাঁড়িয়ে রেকর্ড দামের চেয়ে ১,৬৫০ টাকা কম হলুদ ধাতুর দাম।

Related News