বিয়ের পিঁড়িতে বসেও অফিসের কাজ থেকে রেহাই নেই! ‘Work From Home’- এর এই ছবিতে শোরগোল নেটপাড়ায়

Written by TT Desk

Published on:

কোভিদ-১৯-এর মত ভয়ংকর মহামারী আমাদের দৈনন্দিন জীবন-যাপনের রীতিনীতিকে প্রায় পাল্টে দিয়েছে। বাইরে জগতের থেকে বেশ কিছুটা দূরে চলে যাওয়ার অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছিল এই রোগ! স্কুল, কলেজ, অফিস-কাছারি সবকিছুর সাথে নিজেদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে উঠেছিল। বাড়ি বসে পড়াশোনা হোক বা বাড়ি বসে কাজ; এইভাবেই চলছিল দিন। ‘ওয়ার্ক ফ্রম হোম’ কথাটির সঙ্গে সকলেই বেশ পরিচিতি হয়েছিল।

‘ওয়ার্ক ফ্রম হোম’ বা বাড়ি বসে কাজের নিয়ম হল, যেকোনো কর্মী কে সব সময় অ্যাক্টিভ থাকতে হবে। এছাড়া যে কোনো পরিস্থিতিতেই তাকে তার কাজে সচল থাকতে হবে, তা যেখানেই হোক না কেন। তাই বাড়ি বসে কাজের যেমন সুবিধা রয়েছে, ঠিক সেরকম অসুবিধাও রয়েছে অনেক। তবে শুধু কোভিদ-১৯ সময়কালীন নয়, তথ্যপ্রযুক্তি বিভাগের কর্মীরা ওয়ার্ক ফ্রম হোমের সাথে আগে থেকেই বেশ পরিচিত ছিল।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার পাতাতে দেখা গেল, এক যুবককে বিয়ের পিঁড়িতে বসে অফিসের কাজ করতে। যা দেখি ইতিমধ্য চক্ষু চরক গাছ নেটবাসীদের! বিয়ের পিঁড়িতে বসে রয়েছে পাত্র পরনে ধুতি মাথায় টোপর, এর সাথে চলছে বিয়ের বিভিন্ন আচার-অনুষ্ঠান কিন্তু পাত্র-মোজে রয়েছে ল্যাপটপে! বরের কোলের ওপর রাখা রয়েছে একটি ল্যাপটপ এবং তাতেই কাজ করতে ব্যস্ত তিনি, কোন দিকেই তার খেয়াল নেই।

ক্যালকাটা ইনস্টাগ্রামার নামক একটি পেজ থেকে এই ভিডিওটি আপলোড করতেই রীতিমতো ভাইরাল (viral) হয়ে উঠেছে ভিডিওটি। ভিডিওর ক্যাপশনে লেখা ছিল, “ওয়ার্ক ফ্রম হোম আপনাকে এই পর্যায়ে নিয়ে যেতে পারে। ট্যাগ করুন আপনার সেই বন্ধুকে, যে বিয়ের সময় কাজে ব্যস্ত থাকবে”। তবে এই ভিডিওটি দেখে হাসি পেলেও, নানান নেগেটিভ মন্তব্য নেটিজেনদের পক্ষ থেকে উঠে এসেছে। একজন বলেছে, “এটি যদি নাটক না হয়, তাহলে যে মহিলাকে সে বিয়ে করছে তাকে অনেক আশীর্বাদ”! আবার কেউ কেউ বলেছে, “কোন কোম্পানি তার কর্মীকে বিয়ের দিনে কাজ করার জন্য জোর দিতে পারে না। ব্যক্তিগত জীবন এবং কাজের জায়গায় ভারসাম্য রাখা উচিত”। প্রায় ১০ হাজার মানুষ ইতিমধ্যেই ভিডিওটি লাইক করেছে।

Related News