পুরোনো প্রেম ফিরে এলে সাড়া দেবার আগে যা যা জানা দরকার দেখেনিন একঝলকে

Written by News Desk

Published on:

প্রেম শুধু প্রেমহীনতার কারণে ভাঙে না। অনেক সময় অধিক প্রেমও সঙ্গীর জন্য যন্ত্রণার কারণ হয়ে দাঁড়ায়। আপনার অভিজ্ঞতা কী বলে? যাইহোক, পুরোনো প্রেম ফিরে এলে কী করা যেতে পারে তাই নিয়ে আলোচনা করা যাক।

হুট করে সাড়া না দিয়ে একটু সময় নিন। স্পষ্টভাবে কথা বলুন, বুঝতে চেষ্টা করুন কী চাচ্ছে। ভালোবাসার মানুষ সত্যিকার অর্থেই আপনার কাছে ফিরে আসতে চাইছে, না কি তার আরেক ভালোবাসার মানুষকে জ্বালা ধরাতে, তাকে শায়েস্তা করতে আবারো আপনাকে ‘বাজি’রাখার মতো কিছু করতে চাইছে না তো!

কীভাবে আগের সম্পর্ক ভেঙেছে তা স্মরণ করার চেষ্টা করুন। প্রথমেই স্মরণ করতে হবে কেন আগের সম্পর্ক ছিন্ন করেছেন আপনি বা আপনারা। ছেড়ে যাবার কারণ যদি অভিমান হয়, তবে ফিরে আসুন ভালোবাসায়। আর যদি বিষয়টি অসম্মানজনক স্মৃতি হয়ে থাকে বলবো যে- কিছু মানুষ জীবনে না থাকাও ভাল।

আপনার অনুপস্থিতিতে সে কোথায় ছিল, হুট করে ফিরে আসতে চাইছে কেন-বোঝার চেষ্টা করুন। প্রয়োজনে খোলামেলা কথা বলুন। আপনাকে যদি অপশন হিসেবে তার জীবনে রাখতে চায়, তাহলে তাকে ফেরানোর কোন মানে হয় না।

ভালোবাসায় একে অন্যের কাছে অমূল্য সম্পদ হিসেবে বাঁচার ইচ্ছা থাকে। অবমূল্যায়ণ ভালোবাসার বহিঃপ্রকাশ হতে পারে না। সিদ্ধান্ত নিতে সমস্যা হলে
বিশ্বস্ত বন্ধুর সঙ্গে কথা বলুন। তার অনুপস্থিতে আপনি কেমন ছিলেন, সেটাও ভাবুন। সে যদি ভুল বুঝতে পেরে ক্ষমা চায়, তারপরেও সময় নিয়ে ভাবুন আপনার জীবনের জন্য তার প্রয়োজনীয়তা কতটুকু। যদি জীবনের জন্য অপরিহার্য মনে হয়, আপনি আসলে তার প্রেমেই ছিলেন। বাইরের এই না থাকা ঘুচিয়ে ফেলুন। আবার ভালোবাসুন।

Related News