সাবধান! এই ৫টি খাবার কাঁচা খেলেই মৃত্যু হতে পারে আপনার, জেনেনিন কারণ

Written by News Desk

Published on:

আমরা না জেনে অনেক কিছুই খেয়ে থাকি। কিন্তু জানলে অবাক লাগবে যে এমন অনেক কিছুই আছে যা শরীরের জন্য শুধু ক্ষতিকারকই নয়, এমনকী মৃত্যুর কারণও হয়ে উঠতে পারে।

রাজমা: রাজমা স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ভাল। কিন্তু কাঁচা রাজমা মারাত্মক। কাঁচা রাজমায় সায়ানেইড থাকে। একটু চিবলেই হাইড্রোজেন সায়ানেইড তৈরি হয় যার সামন্য একটু অংশও বিপজ্জনক।

আপেল: আপেলের মতো উপকারী ফল হয় না। কিন্তু আপেলের বীজ অত্যন্ত বিপজ্জনক। এই বীজেও সায়ানেইড থাকে। তবে একটা আপেলে যতটুকু বীজ থাকে তা থেকে খুব বড় ক্ষতির সম্ভাবনা নেই। তবে না খাওয়াই ভাল। এর থেকে অসুস্থতা হতে পারে। বমিভাব আসতে পারে। আর বেশি পরিমাণে খেলে মৃত্যুও।

আলু: আলু খেয়ে কেউ অসুস্থ হয়েছে বা কারও মৃত্যু হয়েছে এমন উদাহরণ পাওয়া যাবে না। তবে অনেক সময়েই কাঁচা আলুতে গ্লাইকোঅ্যালকোলয়েড নামের এক ধরণের বিষাক্ত রসায়ন তৈরি হতে পারে, যা খুবই বিপজ্জনক।

বাদাম: কাঁচা কাজু বাদাম শুনে অনেকেই ভাববেন আমরা তো কতই খাই। কিন্তু আমরা যে কাঁচা কাজু খাই সেটা আসলে প্রসেসড। একদম কাঁচা নয়।

আমন্ড: আমরা সাধারণত যে আমন্ড খেয়ে থাকি সেটা মিষ্টি। এছাড়াও একটি তেতো আমন্ড পাওয়া যায় যা থেকে তেল উৎপাদন করা হয়। কিছু কিছু রান্নার ক্ষেত্রেও ওই আমন্ড ব্যবহার করা হয়ে থাকে। তবে রান্না না করে কাঁচা খেলে তা মারাত্মক হয়ে উঠতে পারে।

Related News