আন্ডারওয়্যার থেকে এই ৫টি জটিল সমস্যা সৃষ্টি হয়,জানেন কি?

Written by News Desk

Published on:

এই যুগে সব পুরুষই আন্ডার প্যান্ট পরে থাকেন।দৈনন্দিন জীবনে এটি কমন।তবে গবেষণায় বলছে,প্রায় ৬০ শতাংশ মানুষই পরে থাকেন এবং তারা ভাবেন যে এর থেকে কোনো ক্ষতি সৃষ্টি হয় না।একাধিক গবেষণার পর একথা প্রমাণিত হয়েছে যে ঠিক সাইজের আন্ডারওয়্যার না পরে যদি দিনের পর দিন কেউ টাইট আন্ডার গার্মেন্টস পরে থাকেন তাহলে হতে পারা নানা জটিল রোগ।যেমন-

১.শরীরে রক্ত প্রবাহ ঠিকমতো হতে পারে না

বহুক্ষণ টাইট জাঙ্গিয়া পরে থাকলে কোমরের নিচের অংশে রক্তসরবারহ ঠিক মতো হতে পারে না। ফলে ধীরে ধীরে এই অংশের নার্ভের কর্মক্ষমতা কমতে শুরু করে। আর যদি ঠুক সময়ে ব্য়বস্থা না নেওয়া যায়, তাহলে এক সময়ে গিয়ে নার্ভগুলি প্রয়োজনীয় অক্সিজেন না পেয়ে মারা যায়। এবার বুঝতে পারছেন তো ঠিক ঠিক মাপের অন্তর্বাস না পরলে কতটা ক্ষতি হতে পারে।

২.ভ্যাজাইনাল ইনফেকশনের আশঙ্কা বাড়ে

খুব চাপা আন্ডারওয়্যার পরার অভ্যাস করলে এক সময়ে গিয়ে শরীরের বিশেষ কিছু অংশে মারাত্মক চুলকানি, সেই সঙ্গে ভ্যাজাইনায় বারং বার সংক্রমণের আশঙ্কা বৃদ্ধি পায়। প্রসঙ্গত, টাইট আন্ডার গার্মেন্টস পরলে পুরুষদের মতো মহিলাদেরও গোপন অঙ্গে রক্ত সরবরাহ একেবারে কমে যায়। ফলে যা হওয়ার তাই হয়।

৩.অম্বলের প্রকোপ বৃদ্ধি পায়

একেবারে ঠিক শুনেছেন, টাইট অন্তরবাস পরলে স্টামাকের উপর খুব চাপ পরে। ফলে অ্যাসিড রিফ্লাক্স হতে শুরু করে। আর এমনটা দীর্ঘ সময় হতে থাকলে ক্রনিত অম্বলের সমস্যায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা ১০০ শতাংশ বৃদ্ধি পায়। সেই সঙ্গে বদ হজমের মতো রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা থাকে।

৪.বায়ু প্রবাহ ঠিক মতো হতে পারে না

শরীরের গোপন অঙ্গে ঠিক মতো বায়ু প্রবাহ না হলে ঘাম শুকনোর সুযোগ পায় না। ফলে ব্যাকটেরিয়াল ইনফেকশনে আক্রান্ত হওয়ার সম্ভবনা বৃদ্ধি পায়। প্রসঙ্গত, মহিলাদের ভ্যাজাইনা সংলগ্ন অংশে সংক্রমণ হওয়া কতটা ভয়ঙ্কর, তা নিশ্চয় আর আলাদ করে বলে দিতে হবে না।

৫.নানা রকমের ত্বকের রোগের প্রকোপ বৃদ্ধি পায়

চাপা আন্ডারওয়্যার পরলে সারাক্ষণ আন্ডার গার্মেন্টের কাপড়টা ত্বকে ঘষা খেতে থাকে। ফলে সংক্রমণ, অ্যালার্জি, চুলকানি সহ একাধিক ত্বকের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়। আর যদি ঠিক সময়ে আন্ডাপ প্যান্ট বদলে ফেলা না যায়, তাহলে কিন্তু এই সব রোগের প্রকোপ আরও বৃদ্ধি পায়। তাই সুস্থ থাকতে আজই সঠিক মাপের আন্ডারওয়্যার কিনে আনুন, না হলে কিন্তু বিপদ!

Related News