চোখের নিচের কালো দাগ দর করার ,সহজ উপায় গুলো জেনেনিন ;বিস্তারিত ভাবে।

Written by News Desk

Published on:

স্ট্রেস, ঘুম না আসাসহ নানা কারণে চোখের নিচে কালি জমতে পারে। আর এটি একবার পড়তে শুরু করলে তা বাড়তেই থাকবে। তাই শুরুতেই এই সমস্যার সমাধান করাটা হবে বুদ্ধিমানের কাজ। আমাদের হাতের কাছে এমন সব উপাদান রয়েছে যা দিয়ে একটুখানি যত্ন নিলেই দূর হবে চোখের নিচের কালি। জেনে নিন-

নারিকেল তেল আর হলুদের প্যাক: কাঁচা হলুদ বেটে নিন। তার মধ্যে নারিকেল তেল আর আমন্ড তেল মেশান। থকথকে ঘন প্যাক তৈরি করে চোখের নিচে ও পুরো মুখে লাগিয়ে নিন। শুকিয়ে এলে তুলে ধুয়ে নেবেন। ময়েশ্চরাইজার হিসেবে নারিকেল তেল ব্যবহার করুন, চোখের চারপাশে বাড়তি এক পরত আমন্ড তেল লাগান।

দই-মধুর প্যাক: দইয়ের আলফা হাইড্রক্সি অ্যাসিড নতুন কোষ গজানোর হার বাড়াতে সক্ষম। তাই দই, মধু আর কয়েক ফোঁটা গোলাপ জলের প্যাক চোখের তলায় ও মুখে লাগান দিনে দুইবার। শুকিয়ে গেলে ভালো করে ধুয়ে নিন হালকা গরম জলে, আলতো করে মুছে নারিকেল তেল-অ্যালোভেরা জেলের মিশ্রণ লাগিয়ে নিন। শোয়ার আগে বাড়তি এক পরত নারিকেল তেল লাগান চোখের নিচে।

শসার প্যাক: শসা কুরিয়ে নিন। তার মধ্যে সামান্য দই মিশিয়ে প্যাক বানান। ফ্রিজে রেখে প্যাকটা খুব ঠান্ডা করে নিন। তার পর অফিস থেকে ফিরে এই প্যাক চোখের গোড়ায় লাগিয়ে নিন। ঠান্ডা জলে ধুয়ে ফেলতে হবে শুকিয়ে গেলে। আমন্ড বা নারিকেল তেল ব্যবহার করুন আন্ডার আই ক্রিম হিসেবে। সপ্তাহে দুই-তিনবার এটি ব্যবহার করতে পারেন।

Related News