‘সঞ্জয় একজন প্রকৃত যোদ্ধা’

রাজকুমার হিরানির পরিচালনায় ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত বলিউডের সাড়াজাগানো সিনেমা ‘মুন্নাভাই এম.বি.বি.এস’। সিনেমাটি বক্স অফিসে সুপার-ডুপার হিট হয়েছিলো। শুধু তাই নয়, এই সিনেমাটি বিভিন্ন বিভাগে ১৪টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলেছে। যা ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে রেকর্ড বটে।

এতে মুন্নাভাই চরিত্রে অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত এবং তার সার্কিটের চরিত্রে আরশাদ ওয়ারসি। সতের বছর আগে মুক্তিপ্রাপ্ত সিনেমাতে তাদের দু’জনের সাবলীল অভিনয় আজও দর্শকদের মনে গেঁথে আছে।

তবে পর্দার মুন্নাভাই আজ বাস্তবে লড়াই করছেন মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে। করোনা আবহে ‘জাদু কি ঝাপ্পি’ দিতে না পারলেও সোশ্যাল মিডিয়ায় আবেগের বন্যায় ভাসলেন সার্কিট তথা আরশাদ ওয়ারসি। সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছেন এই অভিনেতা।

ওই পোস্টে সঞ্জয়কে একজন প্রকৃত যোদ্ধা অ্যাখ্যা দিয়ে আরশাদ লিখেছেন, এক জীবনে এত কষ্ট কাউকে সহ্য করতে দেখিনি। কখনো নিজের জীবনের কষ্টের কাহিনী নিয়ে বাড়িয়ে কথা বলতে শুনিনি। সঞ্জয় একজন প্রকৃত যোদ্ধা। আর প্রকৃত যোদ্ধার মতোই সে এই কঠিন যুদ্ধে জিতে ফিরবে।’

গেল শনিবার (৮ আগস্ট) হঠাৎই শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন সঞ্জয়। পরে তাকে ইনসেন্টিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়। সোমবার হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর জানা যায়, অভিনেতা ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন।

বলিউডের এই শক্তিমান অভিনেতার ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবরে মুষড়ে পড়েছে পুরো বলিউড। সামাজিক যোগাযোগ মাধ্যমে নায়কের আরোগ্য কামনাও করেছেন অনেকেই। গত দু’দিন আগে প্রেমিকা আলিয়াকে নিয়ে সঞ্জুর বাড়িতে গিয়েছিলেন রণবীর কাপুর।