নতুন নেইলপলিশ ব্যবহারের আগে কি কি করণীয় অবশ্যই দেখুন

নখ সৌন্দর্য বাড়াতে নেইলপলিশের জুড়ি নেই। পোশাকের সঙ্গে মিলিয়ে বিভিন্ন রঙের নেইলপেইন্ট বা নেইলপলিশ ব্যবহার করা যায়। বিশেষজ্ঞরা বলেন, উজ্জ্বল ত্বকে প্রায় সব ধরনের রঙই মানায়। শ্যামলা ত্বকের জন্য হালকা রঙের নেইলপলিশ খুব ভালো লাগে। অফিস, বিশ্ববিদ্যালয়ে গেলে অতি উজ্জ্বল নেইলপলিশ না দেওয়া ভালো।

লাল, নীল, খয়েরি, বেগুনি, হলুদ, সবুজ প্রায় সব রঙের নেইলপলিশ পাওয়া যায়। সবসময় ভালো ব্র্যান্ডের নেইল পলিশ বেছে নিন। এগুলো বেশি টেকসই হওয়ার পাশাপাশি নখেরও ক্ষতি করবে না। নতুন নেইল পলিশ ব্যবহারের আগে অবশ্যই আগে গরম জলে শ্যাম্পু মিশিয়ে হাত ধুয়ে ফেলুন। হাত শুকিয়ে তবেই নতুন করে নেইল পলিশ লাগাতে হবে।

একটানা নেইল পলিশ ব্যবহার করবেন না। নখ সুন্দর রাখতে সপ্তাহে একদিন ঘরে বসেই মেনিকিউর করলে ভালো। এর জন্য হালকা গরম জলে কিছুটা লেবুর রস ও লবণ গুলিয়ে নিন। এর সাথে শ্যাম্পু মিশিয়ে হাত কিছুক্ষণ ভিজিয়ে রাখুন। তারপর হাত পরিষ্কারের ব্রাশ দিয়ে হাত এবং নখের গোড়ায় ঘষে পরিষ্কার করতে নিন। অনেক সময় নখের উপর কিউটিকলস বা মরা চামড়া জমে। এই সমস্যা থাকলে কিউটিকলস কাটার দিয়ে কেটে পরিষ্কার করে হাতে লোশন লাগিয়ে নিতে পারেন।

ভিওভি জ্যাকলিন, ফারমাসি, জরডানা, লা ফেম, ফ্লোরমার, ইজাবেল, সি আর ব্র্যান্ডগুলো উল্লেখযোগ্য হল । এই নেইল পলিশগুলির দামেও রয়েছে ভিন্নতা। ভিওভি-এর প্রতিটি নেইল পলিশের দাম ৪০ থেকে ৫০ টাকা। জ্যাকলিন এবং ফারমসির দাম ১০০ থেকে ১২০ টাকা। ফ্লোরমারের বিভিন্ন ধরনের নেইল পলিশের দাম ৯০ টাকা থেকে ২৮০ টাকা। এছাড়া দেশের বাজারে আরও অনেক বিদেশি ভালো ব্র্যান্ডের নেইল পলিশও পাওয়া যায়।

News Desk

Recent Posts

বেশি তরমুজ খেলে কি সত্যিই ওজন বাড়ে?

বাজারে এখন তরমুজ বেশ সহজলভ্য। এই রসালো ফল খেতে কমবেশি সবাই পছন্দ করেন। তবে প্রতিদিন এই ফল খাওয়া কি স্বাস্থ্যের…

55 mins ago

ঘরে রক্তচাপ মাপার সময় যে ভুলগুলো করবেন না

হাই প্রেশার বা উচ্চ রক্তচাপ হলো একটি ক্রনিক রোগ। অর্থাৎ দীর্ঘদিন ধরে এই রোগ থাকে। পাশাপাশি এর কারণে শরীরের অন্যান্য…

22 hours ago

সন্তানের মোবাইল আসক্তি কমাতে কী করবেন?

ছোট্ট সোনামনির হাতে কমবেশি সবাই মোবাইল তুলে দেন কোন না কোনো সময়। তবে কিছু সময়ের জন্য মোবাইল দেখা এক সময়…

24 hours ago

ক্যানসার হবে কি না জানতে পারবেন ৭ বছর আগেই

ক্যানসারের নাম শুনলেই কমবেশি সবাই আঁতকে ওঠেন। কঠিন এই ব্যাধি থেকে বাঁচতে সচেতনতা জরুরি। ক্যানসার রোগের আগাম খবর পেতে সারা…

2 days ago

নেবুলাইজার কেন ব্যবহার করা হয়?

হাঁপানি, দীর্ঘমেয়াদি শ্বাসকষ্টজনিত রোগ ও অন্যান্য শ্বাসনালির সংক্রমণজনিত রোগ তীব্র আকার ধারণ করলে নেবুলাইজার ব্যবহার করা হয়। রোগী যখন ইনহেলারের…

3 days ago

বারবার পানি পিপাসা লাগা কোনো রোগের লক্ষণ নয় তো?

গরমে অতিরিক্ত ঘামের সঙ্গে শরীর থেকে পানি বেরিয়ে যায়। ফলে বারবার পানি পিপাসা লাগা স্বাভাবিক। আর এ সময় প্রচুর পরিমাণ…

3 days ago