নতুন নেইলপলিশ ব্যবহারের আগে কি কি করণীয় অবশ্যই দেখুন

Written by News Desk

Published on:

নখ সৌন্দর্য বাড়াতে নেইলপলিশের জুড়ি নেই। পোশাকের সঙ্গে মিলিয়ে বিভিন্ন রঙের নেইলপেইন্ট বা নেইলপলিশ ব্যবহার করা যায়। বিশেষজ্ঞরা বলেন, উজ্জ্বল ত্বকে প্রায় সব ধরনের রঙই মানায়। শ্যামলা ত্বকের জন্য হালকা রঙের নেইলপলিশ খুব ভালো লাগে। অফিস, বিশ্ববিদ্যালয়ে গেলে অতি উজ্জ্বল নেইলপলিশ না দেওয়া ভালো।

লাল, নীল, খয়েরি, বেগুনি, হলুদ, সবুজ প্রায় সব রঙের নেইলপলিশ পাওয়া যায়। সবসময় ভালো ব্র্যান্ডের নেইল পলিশ বেছে নিন। এগুলো বেশি টেকসই হওয়ার পাশাপাশি নখেরও ক্ষতি করবে না। নতুন নেইল পলিশ ব্যবহারের আগে অবশ্যই আগে গরম জলে শ্যাম্পু মিশিয়ে হাত ধুয়ে ফেলুন। হাত শুকিয়ে তবেই নতুন করে নেইল পলিশ লাগাতে হবে।

একটানা নেইল পলিশ ব্যবহার করবেন না। নখ সুন্দর রাখতে সপ্তাহে একদিন ঘরে বসেই মেনিকিউর করলে ভালো। এর জন্য হালকা গরম জলে কিছুটা লেবুর রস ও লবণ গুলিয়ে নিন। এর সাথে শ্যাম্পু মিশিয়ে হাত কিছুক্ষণ ভিজিয়ে রাখুন। তারপর হাত পরিষ্কারের ব্রাশ দিয়ে হাত এবং নখের গোড়ায় ঘষে পরিষ্কার করতে নিন। অনেক সময় নখের উপর কিউটিকলস বা মরা চামড়া জমে। এই সমস্যা থাকলে কিউটিকলস কাটার দিয়ে কেটে পরিষ্কার করে হাতে লোশন লাগিয়ে নিতে পারেন।

ভিওভি জ্যাকলিন, ফারমাসি, জরডানা, লা ফেম, ফ্লোরমার, ইজাবেল, সি আর ব্র্যান্ডগুলো উল্লেখযোগ্য হল । এই নেইল পলিশগুলির দামেও রয়েছে ভিন্নতা। ভিওভি-এর প্রতিটি নেইল পলিশের দাম ৪০ থেকে ৫০ টাকা। জ্যাকলিন এবং ফারমসির দাম ১০০ থেকে ১২০ টাকা। ফ্লোরমারের বিভিন্ন ধরনের নেইল পলিশের দাম ৯০ টাকা থেকে ২৮০ টাকা। এছাড়া দেশের বাজারে আরও অনেক বিদেশি ভালো ব্র্যান্ডের নেইল পলিশও পাওয়া যায়।

Related News