এই সময়ে অফিসের ব্যাগে যেসব জিনিস রাখা জরুরি, দেখেনিন

Written by News Desk

Published on:

ধীরে ধীরে বাড়ছে গরমের তীব্রতা। অথচ কাজের প্রয়োজনে প্রতিদিনই বাইরে বের হতে হচ্ছে। এ সময়ে নিজেকে যত গুছিয়ে রাখবেন, ততই স্বচ্ছন্দে থাকবেন সারাদিন। গুছিয়ে রাখা মানে শুধু সুন্দর করে সাজা নয়, ব্যাগেও প্রয়োজনীয় কিছু জিনিস গুছিয়ে রাখতে হবে। যেমন-

১. গরমে ঘাম, তৈলাক্ত ত্বকের সমস্যা, শীতে শুকনো ভাবে মুখে ক্লান্তির ছাপ পড়ে। কাজল ঘেঁটে গিয়ে অপরিষ্কার ভাব আসে মুখে। তাই ব্যাগে অবশ্যই ওয়েট টিস্যু রাখতে হবে। এটা মুখ মোছা, প্রয়োজনে হাত মোছার কাজেও লাগতে পারে।

২. সারা দিনের জন্য বেরোলে, অফিস গেলে হাত নোংরা হওয়া স্বাভাবিক। সব সময়ে সঙ্গে জল থাকে না। তাই ব্যাগে রেখে দিন হ্যান্ড স্যানিটাইজার। খাওয়ার আগে অবশ্যই হাত স্যানিটাইজ করে নেবেন। নইলে এই গরমে ভাইরাস কিংবা ব্যাকটেরিয়া সংক্রমণের ঝুঁকি বাড়বে।

৩.অফিসে জলের ব্যবস্থা থাকলেও ব্যাগে ছোট একটি বোতলে জল রাখতে ভুলবেন না। রাস্তাঘাটে প্রয়োজন পড়বেই। বাইরের জল না খাওয়াই ভাল। আরও ভাল হয় যদি জলের মধ্যে লবণ-চিনি বা গ্লুকোজ মেশানো থাকে।

৪. বর্ষাকাল না হলেও এখন যে কোনও সময়ে বৃষ্টি আসতে পারে। তা ছাড়া, চড়া রোদও থাকে। তাই ছোট ফোল্ডিং ছাতা ব্যাগে ভরে ফেলুন। রোদ চশমাটিও রাখতে ভুলবেন না। স্কার্ফ ব্যবহার করলে আরও ভাল।

৫. ব্যাগে ফেসওয়াশ রাখুন। রোদ পেরিয়ে অফিসে পৌঁছে ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিলে বেশ তরতাজা লাগবে। কাজ করার শক্তিও পাবেন।

Related News