আপনার অগোছালো ঘর গোছানোর সহজ উপায়ে, দেখেনিন একঝলকে

Written by News Desk

Published on:

সাজানো পরিপাটি ঘর কার না ভালো লাগে। কর্মব্যাস্ত দিনশেষে যে ঘরে রোজ ফিরছেন তা অগোছালো থাকলে মোটেই ভালো লাগবে না। আর সকালে ঘুম থেকে উঠে অপরিষ্কার ঘর দেখলে মন-মেজাজ খারাপ হয়ে যাবে। তাই ঘর গুছিয়ে রাখা খুব প্রয়োজন। তার জন্য অনেক পরিশ্রম করতে হবে না। জেনে নিন চট করে ঘর গোছোনার সহজ উপায়।

লন্ড্রি ব্যাগ
অপরিষ্কার পোশাক এদিক-ওদিক পড়ে থাকলে সেটা দেখতে সবচেয়ে খারাপ লাগে। তাই বাজার থেকে একটা সুন্দর লন্ড্রি ব্যাগ কিনে ঘরের এক কোণে রাখুন। যাবতীয় পোশাক যেগুলো ধুতে হবে, সেখানে জমিয়ে রাখুন।

হ্যাঙার আর হুক
জামাকাপড় এদিক সেদিক এলোমেলো জিনিস পড়ে থাকলে ঘর কোনো দিন পরিষ্কার করা সম্ভব নয়। তাই দরজার পিছনে বা ঘরের কোনও লুকনো কোণায় হুক বা হ্যাঙার লাগিয়ে নিন। যেখানে বাইরের ব্যাগ, জামা, ছাতা ঝুলিয়ে রাখতে পারবেন।

কাগজপত্রের জায়গা
আলাদা একটা বাক্স বা ড্রয়ারে যাবতীয় কাগজ, ওষুধ, জরুরি জিনিস গুছিয়ে রাখুন। টেবিলের উপরে বা খাটের পাশের ছোট্ট জায়গায় এগুলি ফেলে রাখবেন না। দেখতে খুব খারাপ লাগে।

বিছানা
যেটা শোয়ার ঘরের আসল আসবাব, সেটা কিন্তু পরিষ্কার রাখতেই হবে। কারণ দিনের শেষে ঘরে ঢুকে আপনি প্রথমে বিছানার দিকেই তাকাবেন। রোজ ঘুম থেকে উঠে কোনও সময় নষ্ট না করে প্রথমেই বিছানা গুছিয়ে ফেলুন। এক সপ্তাহ অন্তর বালিশের কভার, বিছানার চাদর ধুয়ে ফেলবেন।

Related News