দূরে থাকা বন্ধুর সঙ্গে সম্পর্ক চাঙা রাখার ৫টি সহজ উপায়, জেনেনিন

Written by News Desk

Published on:

মহামারির কারণে ‘লং ডিসটেনস রিলেশন’গুলো একটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। দীর্ঘদিন দেখা নেই, হাতের স্পর্শ নেই, নিশ্বাস ফেলা দূরত্বে বসে ঘণ্টার পর ঘণ্টা গল্পও হয়তো জমছে না। জীবনে একটা দিন যে বন্ধুকে না দেখে থাকা ছিল কঠিন, তাঁর সঙ্গেই হয়তো দেখা নেই দুই বছর। প্রেমিক-প্রেমিকাদের বেলাতেও একই কথা। অনেক সময় চোখের আড়াল থেকে মনের আড়াল হতে শুরু করে প্রিয়জন। তবে দূরত্ব কমানোরও উপায় আছে।

এখানে থাকছে দূরে থেকেও কাছে থাকার পাঁচ কৌশল

১. ভালোবাসাময় উপহার: আপনার বন্ধু বা প্রিয়জনের অনেক কথাই আপনার জানা। অনেক শখ হয়তো এখনো পূরণ হয়নি। তাঁর হয়তো একটি ব্র্যান্ডের ঘড়ি বা গান শোনার একটা ছোট্ট আইপডের শখ ছিল। সেই কোনো এক বিকেলে নদীর ধারে বসে গল্পচ্ছলে আপনাকে শুনিয়েছিল ইচ্ছেটার কথা। হৃদয় খুঁড়ে সেই কথাটা মনে করার চেষ্টা করুন। আপনার বন্ধু বা প্রেমিককে উপহারটা পাঠান। সঙ্গে চিরকুটে থাকতে পারে ফেলে আসা বিকেলের দুটি লাইন। মুগ্ধ না হয়ে উপায় আছে! উপহারটা হাতে পেয়ে হয়তো আনন্দে চোখে জল এসে যাবে।

২. ভাগাভাগি করুন মজার সময়টুকু: ফেসবুক স্ক্রল করছেন, চোখে পড়ল একটা ফানি মিম বা কৌতুক। বন্ধুকে হোয়াটসঅ্যাপ করুন। অনেক সময় কোনো মজার ঘটনা পড়লেন, হয়তো আপনার সঙ্গীর সঙ্গে মিলে গেল, দ্রুত পাঠিয়ে দিন। দুজনে মিলে বিষয়টি নিয়ে কিছু সময় দুষ্টুমি করতে পারবেন। জিআইএফ (গ্রাফিকস ইন্টারচেঞ্জ ফরম্যাট) পাঠিয়েও খুনসুটি করতে পারবেন দুজনে মিলে। আর এই খুনসুটি মানে, দূরে থেকেও মজার সময়ে আপনি তাঁকে ভোলেননি।

৩. আয়োজন করুন ভার্চ্যুয়াল পার্টি: দূরে আছেন তাতে কী! নতুন বছর, জন্মদিন, উইকএন্ড বা কোনো কারণ ছাড়াই মাসে এক দিন বন্ধুর সঙ্গে ভার্চ্যুয়াল পার্টির আয়োজন করতে পারেন। পপকর্ন, জুস, পিঠা, মজার মজার খাবারের মেন্যু ঠিক করুন। থিম ঠিক করে পোশাকও পরতে পারেন ভার্চ্যুয়াল পার্টিতে। এরপর দুজনে মিলে গল্প করতে করতে এগিয়ে নিতে পারেন পার্টি। ২০২১ সালে সারা বিশ্বেই এমন জুম পার্টির চল দেখা গেছে।

৪. একসঙ্গে অনলাইন গেম: অনলাইনে গেম খেলার মাধ্যমে বন্ধুর সঙ্গে একটা ভালো সময় কাটাতে পারেন। দুজনে আলোচনা করে ঠিক করুন কী খেলবেন। হতে পারে সেটা লুডু, দাবা অথবা স্ক্র্যাবলের মতো ভিডিও গেম। এসব খেলার মাধ্যমে পাশে বসে টিপ্পনী কাটার মতো ফিল পাবেন। কারণ, লুডুতে একটা ঘুঁটি কাটা বা ছক্কা পড়ার পর ভেংচি কাটা বা আহত হওয়ার লাইভ ইমোজি আছে। চাইলে লুডুর পর্দায় ইনস্ট্যান্ট এসএমএসও করা যায়।

৫. একটা ভ্রমণ পরিকল্পনা করুন: বন্ধুর সঙ্গে অনেক দিন পর দেখা করারও একটা সুযোগ নিতে পারেন। মহামারির মধ্যেও অনেক দেশ ভিসা দিচ্ছে। দুজন পরিকল্পনা করে পছন্দের একটি শহরে বেড়াতে যেতে পারেন। এতে অনেক দিন পর দেখা যেমন হবে, হবে গল্পও । তবে ভ্রমণে যাওয়ার আগে অবশ্যই সেখানের নিয়মকানুনগুলো জেনে নিন। করোনার সময়ে যেসব বাড়তি চাহিদা যুক্ত হয়েছে, সেসব পূরণ করতে পারছেন কি না, বুঝে রুম বুক করুন।

Related News