রোজ ঝরে পড়ছে চুল, রেহাই পেতে আলোভেরা দিয়ে করুন এই ঘরোয়া টোটকা!

Written by News Desk

Published on:

কমবেশি সবারই নিত্যদিনের চুলের সমস্যা লেগেই থাকে। বাজারে কেমিক্যালযুক্ত কসমেটিকস গুলো ব্যবহার করা হয়ে থাকে চুলের জন্য। তবে বেশিরভাগ ক্ষেত্রেই কাজের কাজ কিছুই হয় না, বরং চুলের ক্ষতি হয়। তবে আপনি যদি ঘরোয়া উপায়ে চুলের গোড়া শক্ত করতে চান, তাহলে জেনে নিন কিভাবে চুলকে ঠিক রাখবেন?

চুলের প্রধানত সমস্যাগুলি হয়ে থাকে, চুল পড়ে যাওয়া বা অতিরিক্ত পরিমাণে চুলে খুশকি হওয়া। তবে এই সমস্যা সমাধানের জন্য ঘরোয়া উপায় হল, অ্যালোভেরা ব্যবহার করুন। এতে চুলের গোড়া শক্ত করে, তেমনি রক্ত সঞ্চালন ঠিক রাখে। অ্যালোভেরা গাছে ভিটামিনA, B, C সমস্ত কিছুই রয়েছে। ফলে চুলের পুষ্টি যেমন জোগায়, সেরমকই চুলকে মজবুত রাখে।

অ্যালোভেরাতে জলের পরিমাণ থাকে ৯৬ শতাংশ। যা চুলের বৃদ্ধিতে সহায়তা করে থাকে। অ্যালোভেরা ব্যবহার করলে চুলের গোড়া যেরকম মজবুত করে, তেমনি চুলের খুশকি থাকলে, তা থেকেও রক্ষা পাওয়া যায়। অ্যালোভেরা লাগালে রক্তসঞ্চালন ভালো হয়। তবে অ্যালোভেরা লাগানোর নিয়ম জানার পরে, সেই রকমই নিয়ম মেনে ব্যবহার করুন।

একটি পাত্রে অ্যালোভেরা গাছের একটি পাতা থেকে সম্পূর্ণ জল বের করে তাতে নারকেল বা অলিভ অয়েল দিয়ে পেস্ট তৈরি করুন। সেই পেস্টটি মাথায় লাগান। মাথায় লাগানোর এক ঘণ্টা পরে হালকা শ্যাম্পু ব্যবহার করে চুল ধুয়ে ফেলুন। এই প্রক্রিয়াটি সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহার করলে আপনি ফলাফল হাতেনাতে দেখতে পাবেন।

Related News